Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

মুক্তিযুদ্ধের গল্পে অনুদানের সিনেমায় ফেরদৌস

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ৪:১২ পিএম

মুক্তিযুদ্ধভিত্তিক অনুদানের সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস। জেড এইচ মিন্টুর পরিচালনায় ‘ক্ষমা নেই’ শিরোনামের সিনেমাটির কাজ শুরু হয়েছে। ২০২০-২১ অর্থবছরে মুক্তিযুদ্ধভিত্তিক শাখায় ৬০ লাখ টাকা অনুদান পেয়েছে এটি। পরিচালকের দায়িত্বের পাশাপাশি সিনেমাটির প্রযোজকও জেড এইচ মিন্টু।

এ প্রসঙ্গে ফেরদৌস বলেন, ‘সিনেমাটির গল্পটি আমাকে স্পর্শ করেছে। যে কারো ভালো লাগবে।’

সম্প্রতি ভারতের ভিসা পেয়েছেন ফেরদৌস আহমেদ। প্রায় আড়াই বছর ধরে দেশটিতে তার ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা ছিল। বিষয়টি নিয়ে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন এই তারকা। বর্তমানে আফজাল হোসেনে ‘মানিকের লাল কাঁকড়া’, হৃদি হকের ‘১৯৭১ সেইসব দিন’, এবং নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘গাঙচিল’ সিনেমা রয়েছে ফেরদৌসের হাতে। ‘রাসেলের জন্য অপেক্ষা’ নামের আরেকটি সিনেমায় কাজ শুরু করতে যাচ্ছেন তিনি।

এদিকে ‘ক্ষমা নেই’ সিনেমাটির মাধ্যমেই পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করলেন বিশিষ্ট চিত্রগ্রাহক জেডএইচ মিন্টু। তিনি জানান তার ছবিতে তিনটি বিষয় একেবারেই নেই। প্রথমত এ সিনেমায় কোনো নায়ক নায়িকা নেই, দ্বিতীয়ত তথাকথিত কোনো প্রেম নেই। এ ছবির কেন্দ্রীয় চরিত্র ‘বঙ্গবন্ধু’। সিনেমাটিতে সবাই শিল্পী হিসেবে কাজ করছেন।

পরিচালক সূত্রে আরো জানা গেছে, মুক্তিযুদ্ধ ও পঁচাত্তরের ১৫ আগস্ট-পরবর্তী বদলে যাওয়া রাজনীতির গল্প তুলে ধরবে ‘ক্ষমা নেই’। সিনেমাটিতে আরো করবেন দিলারা জামান, ফালগুনি হামিদ, অর্চিতা স্পর্শিয়া, ফেসদৌস, ঝুনা চৌধুরী, মিনু এবং বেশ কয়েকজন মঞ্চাভিনেতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযুদ্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ