Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

কলাপাড়ার ৩টি ইউনিয়নে নির্বাচনী উত্তাপ শুরু

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ৭:০৯ পিএম

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণায় পটুয়াখালীর কলাপাড়ার ৩টি ইউনিয়নে নির্বাচনী উত্তাপ শুরু হয়েছে। এসব ইউনিয়ন গুলোতে চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দলের নৌকা প্রত্যাশী একাধিক প্রার্থী থাকায় দলীয় বিভাজন সৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে। এছাড়া তফসিল ঘোষণার ক’মাস আগ থেকেই স্থানীয় প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়, সামাজিক অনুষ্ঠান কিংবা পোষ্টার ছাপিয়ে নির্বাচনে নিজের প্রার্থীতা ঘোষণা করেছেন দলের একাধিক প্রার্থী।

অপরদিকে স্থানীয় সরকার পরিষদ নির্বাচনে বিএনপি হাই কমান্ড অংশ না নেয়ার কথা বললেও ঘরে বসে নেই বিএনপি’র স্বতন্ত্র মোড়কে নির্বাচনে অংশগ্রহনেচ্ছুক প্রার্থীরা। বিএনপি’র একাধিক প্রার্থী রয়েছে ইউনিয়ন চেয়ারম্যান পদের প্রতিদন্ধিতায়। বিএনপি’র অনেক প্রার্থী ইতোমধ্যে স্বতন্ত্র মোড়কে নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দিয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো: আবদুর রশিদ জানান, চতুর্থ ধাপে কলাপাড়ার চাকামইয়া, টিয়াখালী ও নীলগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২৫ নভেম্বর মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ, ২৯ নভেম্বর বাছাই, ৬ ডিসেম্বর প্রত্যাহারের শেষ তারিখ এবং ২৩ ডিসেম্বর ভোট গ্রহণের তারিখ। এরমধ্যে টিয়াখালী ইভিএম পদ্ধতিতে এবং চাকামইয়া ও নীলগঞ্জ ইউনিয়নে ব্যালট পেপারে ভোট অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ