Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক মণ ধান বেচেও এক কেজি গরুর মাংস কেনা যায় না : মান্না

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ৭:৩৭ পিএম

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, বর্তমানে দেশে এক মণ ধান বিক্রি করে এক কেজি গরুর মাংস কেনা যায় না। মানুষের পেটে খাবার নেই। পরনে কাপড় নেই। সমস্ত বাজারে আগুন জ্বলছে দাউ দাউ করে । পেটে ভাত নেই, রাস্তায় ১০০ ওয়াটের বাল্ব জ্বলছে, এর নাম কি উন্নয়ন? আজ বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) ‘স্বাধীন বাংলাদেশ তুমি কার’ শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এছাড়াও কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. সৈয়দ মোহাম্মদ ইবরাহিম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম প্রমুখ বক্তব্য রাখেন। নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, আমাদের প্রধানমন্ত্রী বলছেন- আমরা সক্ষমতা অর্জন করেছি। আমরা এখন ইউরোপের অস্ত্র কিনতে পারি। যদি এভাবে যেতে চায়, ২০২৩ পর্যন্ত সরকার যেতে পারবে না। উন্নয়ন মানে কয়টা ব্রিজ করা না, নিয়নবাতি লাগানো না। এমনকি জিডিপি বা মাথাপিছু আবৃদ্ধিও উন্নয়ন নয়। উন্নয়নের সব সূচক উন্নত হলেই দেশকে উন্নত বলা যাবে। মান্না বলেন, সরকার-মালিক-শ্রমিকেরা মিলেই গণপরিবহণের ভাড়া বাড়িয়েছে। আপনার পেটে ভাত নেই, রাস্তায় একটা ১০০ ওয়াটের বাতি জ্বলছে। এর নাম কি উন্নয়ন?

নজরুল ইসলাম খান বলেন, আমরা যারা জনগণের জন্য রাজনীতি করি- তাদের জন্য আন্দোলন ফরজ হয়ে গেছে। এই আন্দোলনে জনগণের সম্পৃক্ততা থাকবে। দুর্বার আন্দোলনের মাধ্যমে এই সরকারকে পরাজিত করবো ইনশায়াল্লাহ। সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, বিএনপি সেই দল, যে দলের কাছে আপনারা বার বার পরাজিত হয়েছেন। কাল যদি সুষ্ঠু নির্বাচন হয়, জনগণ যদি তার মনের কথা ভোটের মাধ্যমে প্রকাশ করতে পারে, আবারও আপনারা পরাজিত হবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহমুদুর রহমান মান্না


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ