Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

অনুষ্ঠানস্থলের এক কিলোমিটারের মধ্যে গ্যাসচালিত গাড়ি নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ৭:৪৮ পিএম

স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নভেম্বর ও ডিসেম্বর মাসে জাতীয় প্যারেড স্কয়ার, সংসদ ভবন ও টুঙ্গিপাড়ায় বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করছে সরকার। এসব অনুষ্ঠানস্থলের এক কিলোমিটারের মধ্যে কোনো গ্যাস সিলিন্ডারের গাড়ি রাখা যাবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গঠিত নিরাপত্তা বিষয়ক উপ-কমিটির এ সভায় সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী। আসাদুজ্জামান খান কামাল বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানগুলো শেষ করতে যাচ্ছি। এছাড়া স্বাধীনতার ৫০ বছর পূর্তির অনুষ্ঠান শুরু করব আগামী ১৬ ডিসেম্বর। অনেকগুলো অনুষ্ঠান নভেম্বরের শেষে থেকে শুরু করে ডিসেম্বর পর্যন্ত আমরা পালন করব।

বিদেশ থেকে মেহমানরা অনুষ্ঠানগুলোতে আসবেন জানিয়ে মন্ত্রী বলেন, এখন পর্যন্ত খবর পেয়েছি, দুজন রাষ্ট্রপ্রধান হয়ত আসতে পারেন। তবে এখনও আমরা শতভাগ নিশ্চিত করে বলতে পারব না। সবকিছু মিলিয়ে ডিসেম্বর মাসটি অনুষ্ঠানের মাসে পরিণত হচ্ছে। এছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী ২৪ থেকে ২৯ নভেম্বর টুঙ্গিপাড়ায় অনুষ্ঠান হবে জানিয়ে তিনি বলেন, সেখানে গ্রাম বাংলার লোকজ শিল্পকে তুলে ধরা হবে। বাংলাদেশে ঐতিহ্য নিয়ে সেখানে ৭ দিনব্যাপী অনুষ্ঠান হবে। ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী যাবেন। অনুষ্ঠানস্থল ও পার্শ্ববর্তী এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। নিরাপত্তার প্রশ্নে যা যা করার আমরা সবই করব।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এসব অনুষ্ঠানস্থল যেমন জাতীয় প্যারেড স্কয়ার, সংসদ ভবন, টুঙ্গিপাড়ার এক কিলোমিটারের মধ্যে কোনো গ্যাস সিলিন্ডারের গাড়ি রাখা যাবে না। এক কিলোমিটার দূরে গাড়ি রেখে সভাস্থলে আসতে হবে। সেই নিষেধাজ্ঞা আমরা জারি করব। আপনারা জানেন, মাঝেমধ্যে গ্যাস সিলিন্ডার অনেক বিপত্তি ঘটায়। সেদিকে লক্ষ্য রেখেই আমরা এ সিদ্ধান্ত বাস্তবায়ন করতে যাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ