Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সম্পন্ন হলো কমলনগরে তিনটি ইউপি নির্বাচন, প্রকাশ্যে নৌকায় ভোটদানের অভিযোগ

বেসরকারি ভাবে নৌকা ও হাতপাখা প্রতীক নিয়ে বিজয়ী ইউছুফ আলী ও আল্লামা খালেদ সাইফুল্লাহ

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ৯:০৭ পিএম

উৎকণ্ঠা উদ্বিগ্নতা আর ব্যাপক আশঙ্কা সত্ত্বেও নানা অভিযোগ আর অসঙ্গতির মধ্য দিয়ে আজ সম্পন্ন হয়েছে কমলনগরের তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচন। লক্ষ্মীপুরের কমলনগরের চর মার্টিনে নৌকায় প্রকাশ্যে ভোট দিতে বাধ্য করা হয়েছে। ভোটারদের হাত থেকে ব্যালট পেপার কেঁড়ে নিয়ে নেওয়ার অভিযোগ নৌকা প্রার্থীর ইউছুফ আলীর লোকজন বিরুদ্ধে।

ওই ইউনিয়নের বিএনপিপন্থি স্বতন্ত্রপ্রার্থী জাহাঙ্গীর আলম অভিযোগ করে বলেন, এক দু'টি কেন্দ্র ছাড়া বাকী সব কেন্দ্রে নৌকা প্রার্থীর লোকজন ভোটারের হাত থেকে ব্যালট কেঁড়ে নিয়ে নৌকায় তারা সিল মারে।

জাহাঙ্গীর আলম আরও বলেন, আমার তিনটি কেন্দ্রে এজেন্ট ঢুকতেই দেয়নি আওয়ামী লীগের লোকজন। দক্ষিণ চরমার্টিন হাজিপাড়া দারুল ইহসান নুরানী মাদ্রাসা কেন্দ্র থেকে সকালেই আমার এজেন্ট বের করে দেওয়া হয়েছে। ওই কেন্দ্রে তিনজন মেম্বার প্রার্থী ছিলেন। ব্যালট নিয়ে যাওয়া ও আওয়ামী লীগের প্রভাব বিস্তারে তারা নির্বাচন বর্জন করেছে। এ সুযোগে আওয়ামী লীগে আমার এজেন্ট বের করে দিয়ে নৌকায় সীল মেরে ব্যালট বাক্স ভর্তি করে নিয়েছে।
উপজেলার চর কাদিরা ইউনিয়নে তুলনামূলক কিছুটা সুষ্ঠু হয়েছে। দুপুরবেলায় একযোগে কেন্দ্রদখলের অপচেষ্টা নস্যাৎ করে সব ওয়ার্ডের ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পরেছেন বলে জানান।

সর্বশেষ প্রাপ্ত তথ্যমতে নৌকা প্রতীক নিয়ে চর মার্টিনে চেয়ারম্যান পদে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। আর হাতপাখা প্রতীক নিয়ে চর কাদিরা ইউনিয়নে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আল্লামা খালেদ সাইফুল্লাহ।

এদিকে, চর লরেন্স ইউনিয়নে আগেই বিনা ভোটে নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম নুরুল আমিন মাস্টার। তবে চর লরেন্স ইউনিয়নে মেম্বার ও মহিলা মেম্বার পদে শান্তিপূর্ণ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ ইউনিয়নে কোনো প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ পাওয়া যায়নি।

এদিকে, রামগতির চরগাজী ইউনিয়নে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ হয়েছে। তবে ভোটে আগের দিন রাতে উপজেলার চরগাজীর ৫ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী শেখ ফরিদ (ফুটবল) ভোট কেন্দ্র দখলে নিতে তার লোকজন নিয়ে হামলা-গুলির ঘটনা ঘটিয়েছে। গুলিবিদ্ধ অবস্থায় আজাদ উদ্দিন ও ধারালো অস্ত্রের কোপে আহত জাফর আলীকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুলিবিদ্ধ আজাদ প্রতিদ্বন্দ্বী মেম্বার প্রার্থী আবদুর রব বেপারীর (মোরগ) ভগ্নীপতি ও আহত জাফর তার ভাগিনা। আহতরা চরগাজীর বয়ারচর গ্রামের বাসিন্দা।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বলেন, হামলা ও গুলির ঘটনার তদন্ত চলছে। তদন্ত অনুযায়ী ও অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, দ্বিতীয় ধাপের নির্বাচনে রামগতির চরগাজি ছাড়াও কমলনগরের চরকাদিরা, চরলরেন্স ও চরমার্টিন ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

কমলনগর উপজেলা রিটার্নিং কর্মকর্তা ডা. জায়েদুল হোসেন চৌধুরী বলেন, কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই উপজেলার তিনটি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোট শেষ হয়েছে। ভোটে কোনো অনিয়মের অভিযোগ পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ