Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

পটুয়াখালীর পানপট্রিতে ভোটের পরে ভোটকেন্দ্রে হামলা

ইভিএম মেশিন লুট, পুলিশের শটগানের গুলি নিক্ষেপ

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ৯:১১ পিএম

আজ সন্ধ্যায় পটুয়াখালীর গলাচিপার পানপট্রির ৫ নং কাজীর কান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনার পর সাধারণ সদস্য পদে বিজয়ী প্রার্থীর নাম ঘোষণার পরই পরাজিত প্রার্থীরা ভোটার ফলাফল না মেনে নিয়ে ভোট কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টি করে। এ সময় ভোট কেন্দ্রের বাহিরে থাকা অপেক্ষমাণ সমর্থকরাও এতে যোগ দিয়ে ভোট কেন্দ্রে ব্যাপক ভাংচুর ও ইটপাটকেল নিক্ষেপ করে ভোট কেন্দ্রের ইভিএম মেশিন নিয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে পুলিশ শটগানের গুলি চালায়।

গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম আর শওকত আনোয়ার ইসলাম জানান, ঘটনার সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ সর্ট গানের গুলি চালায়। বর্তমানে তারা ঘটনাস্থলে রয়েছেন ইভিএম মেশিন উদ্ধার সহ জড়িতদের গ্রেফতারে কাজ চলছে।

এদিকে পানপট্রি ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সুহ্রীদ সালেহীন জানান, সন্ধ্যার পরে ঘটে যাওয়া ঘটনা নিয়ন্ত্রণে তিনি অতিরিক্ত পুলিশ, র‌্যাব, বিজিবি নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তিনি আরও জানান, হামলাকারীরা কেন্দ্রর ৯টি ইভিএম মেশিনের মধ্যে ৮ টি নিয়ে গেছে।

ঘটনার সত্যতা স্বীকার করে গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিষ কুমার জানান, সন্ধ্যার পরে ভোট গণনা শেষে পরাজিত প্রার্থীরা তাদের সমর্থকদের নিয়ে ভোট কেন্দ্র হামলা চালিয়ে ইভিএম মেশিন নিয়ে যায়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে, ইভিএম মেশিন উদ্ধারে কাজ চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ