Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

১১ দিনে দেড় হাজার ডেঙ্গু রোগী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

করোনায় মৃত্যু ও আক্রান্ত কমে এলেও ডেঙ্গু রোগের বিস্তারকারী এডিস মশাকে যেন কাবু করাই যাচ্ছে না। প্রতিদিন ডেঙ্গু রোগী হাসাপাতালে ভর্তি হচ্ছেন। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন আরো ১৭৬ জন রোগী। এর মধ্যে ঢাকায় ১৩৫ জন এবং ঢাকার বাইরে ৪১ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। তাছাড়া এখন পর্যন্ত ডেঙ্গুতে মারা গেছেন ৯৬ জন। এই মাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৮৬ জন। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেওয়া তথ্য থেকে এসব জানা যায়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, সারা দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৬৮৪ জন রোগী ভর্তি আছে। এর মধ্যে ঢাকাতেই আছে ৫৫০ জন, আর বাকি ১৩৪ জন ঢাকার বাইরে অন্য বিভাগে। এই বছরের ১ জানুয়ারি থেকে ১১ নভেম্বর পর্যন্ত ২৫ হাজার ২৪১ জন রোগী ভর্তি হয়েছেন এবং ছাড়া পেয়েছেন ২৪ হাজার ৪৬১ জন।
প্রতিদিন ডেঙ্গু রোগী রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি হচ্ছেন। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, ঢাকার দুই সিটি মশা মারতে কার্যকর ব্যবস্থা গ্রহণ না করায় নাগরিকদের ডেঙ্গু রোগে আক্রান্তের সংখ্যা বেড়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু রোগী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ