Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

পাকিস্তানের হস্তক্ষেপ মেনে নেয়া হবে না : হানিফ

প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় নিয়ে পাকিস্তান যেভাবে ক্রমাগত হস্তক্ষেপ করছে, তা কখনও মেনে নেয়া হবে না।
গতকাল (বৃহস্পতিবার) দুপুরে ধানমন্ডি আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে ১৪ দল ও পেশাজীবী সংগঠনগুলোর সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। হানিফ বলেন, পাকিস্তান বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় নিয়ে যেভাবে হস্তক্ষেপ করছে, তা কোনো সভ্য রাষ্ট্রই মেনে নিতে পারে না। মূলত যুদ্ধাপরাধের বিচার হচ্ছে বলেই পাকিস্তানের এমন জ্বালা।
তিনি বলেন, পাকিস্তানের সুরে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াও কথা বলেছেন। তিনি মুক্তিযুদ্ধ ও শহীদদের নিয়ে একের পর এক মিথ্যাচার করছেন। যুদ্ধাপরাধ বিচার ঠেকাতেই তার এই ষড়যন্ত্র। কিন্তু মানুষ জেগেছে। তার এই ষড়যন্ত্র কখনই সফল হবে না।  
আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার দেশবিরোধী ষড়যন্ত্রের জবাব দিতেই আগামী ১৫ ফেব্রুয়ারি মানববন্ধনের আয়োজন করা হয়েছে। বাংলাদেশবিরোধী পাকিস্তানের ষড়যন্ত্র রুখে দেয়ার এখনই সময়।
বৈঠকে বক্তব্য রাখেন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বডুয়া, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন  চৌধুরী মায়া, আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, বাংলাদেশ সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন মেহেদী, বিএমএ’র যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আব্দুল আজিজ, হিন্দু- বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাস গুপ্ত প্রমুখ।
 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তানের হস্তক্ষেপ মেনে নেয়া হবে না : হানিফ
আরও পড়ুন