Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে ধাওয়া পাল্টা ধাওয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

প্রভাব বিস্তারের জের ধরে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে রাজশাহী মহানগর যুবলীগকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকাল সাড়ে চারটার দিকে মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে র‌্যালির প্রস্তুতি চলছিল। এসময় সেখানে উপস্থিত হন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। মেয়রকে অর্ভ্যথনা জানাতে এগিয়ে যান মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি। কিন্তু রনিকে পেছন থেকে ধাক্কা দেন মহানগর যুবলীগের সভাপতি রমজান আলীর সমর্থক।
এ ঘটনায় রমজান এবং রনির সমর্থকদের মধ্যে সংঘর্ষের সূত্রপাত ঘটে। এসময় উভয়পক্ষের মধ্যে হাতাহাতি ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। একপর্যায়ে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এইচএম খায়রুজ্জামান লিটনের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।
ঘটনার পরে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন মহানগর যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘রাজশাহীতে আওয়ামীলীগ এবং সহযোগী সংগঠনের মধ্যে এ ধরনের কোনো ঘটনা সাধারণত ঘটে না। কে বা কারা যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সংঘর্ষের ঘটনার সূত্রপাত করলো তাদের শনাক্ত করা হবে। তাদের চিহ্নিত করে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।
এরপর শুধুমাত্র বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শেষ করেন লিটন।
জানতে চাইলে মহানগর যুবলীগের যুগ্ম-সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি বলেন, ‘সভাপতি রমজানের সমর্থকরা কোনো কারণ ছাড়ায় আমাকে ধাক্কা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে যুবলীগের কর্মী-সমর্থকরা রুবেলসহ তার সহযোগীদের ধাওয়া দিয়ে তাড়িয়ে দেয়। রুবেল যুবলীগের কেউ না। সে বহিরাগত। তাকে দিয়ে নোংরা রাজনীতি করার চেষ্টা করেছেন সভাপতি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ