Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সাংবাদিকদের ডাটাবেজ করবে প্রেস কাউন্সিল

প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ প্রেস কাউন্সিলে চেয়ারম্যান বিচারপতি মো: মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, সাংবাদিকদের মর্যাদা প্রতিষ্ঠা, পেশাগত মানোন্নয়ন এবং দেশে কর্মরত সাংবাদিকদের ডাটাবেজ ও আইডেনটিটি নিরূপণে প্রেস কাউন্সিলকে অন্যান্য পেশাজীবী প্রতিষ্ঠানের মতো শক্তিশালী করতে উদ্যোগ নেয়া হয়েছে। তিনি বলেন, প্রত্যেক মিডিয়া হাউজ থেকে তালিকা নিয়ে সাংবাদিকদের একটি ডাটাবেজ তৈরি করার পরিকল্পনা করছে বাংলাদেশ প্রেস কাউন্সিল। গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর তোপখানা রোডস্থ প্রেস কাউন্সিল অডিটোরিয়ামে ‘সাংবাদিকতার নীতিমালা, আচরণবিধি ও সংবাদপত্র সংশ্লিষ্ট আইনসমূহ’ শীর্ষক এক কর্মশালায় বক্তৃতাকালে মিডিয়ার প্রতি গুরুত্বারোপ করে এ কথা বলেন তিনি। আইন, বিচার, মানবাধিকার ও সংবিধানবিষয়ক সাংবাদিকদের সংগঠন ‘ল’ রিপোর্টার্স ফোরাম (এলআরএফ) সদসদ্যের জন্য প্রেস কাউন্সিল কর্তৃপক্ষ এ কর্মশালার আয়োজন করে। এতে অর্ধশতাধিক সাংবাদিক এ কর্মশালায় অংশ নেন। সাংবাদিকদের মর্যাদা, পেশাগত মানোন্নয়নসহ অধিকার রক্ষার সেইফগার্ড হিসেবে প্রেস কাউন্সিলকে আরো যুগোপযোগী ও শক্তিশালী ভূমিকা পালন করার ওপর গুরুত্বারোপ করার আহŸান জানান প্রেস কাউন্সিলের চেয়ারম্যান। এসময় তিনি কাউন্সিলের বিদ্যমান আইনকে আরো যুগোপযোগী করতে সংশ্লিষ্টদের এগিয়ে আসার আহŸান জানান।
এছাড়া কর্মশালায় প্রধান আলোচক হিসেবে বক্তৃতা করেন বিএফইউজের সভাপতি ও প্রেস কাউন্সিলের সদস্য মনজুরুল আহসান বুলবুল, প্রেস কাউন্সিলের সচিব (তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব) শ্যামল চন্দ্র কর্মকার ও ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক ও প্রেস কাউন্সিলের সদস্য আকরাম হোসেন খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিকদের ডাটাবেজ করবে প্রেস কাউন্সিল
আরও পড়ুন