Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

পরলোকগত থাই রাজার প্রতি বাংলাদেশের শ্রদ্ধা

প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : থাইল্যান্ডের পরলোকগত রাজা ভুমিবল আদুল্যাদেজের স্মৃতির প্রতি বাংলাদেশের পক্ষে গভীর শ্রদ্ধা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। গতকাল ঢাকার বারিধারায় রাজকীয় থাই দূতাবাসের শোকবইয়ে স্বাক্ষরকালে মন্ত্রী এই শোক ও শ্রদ্ধা ব্যক্ত করেন বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।
এ সময় পররাষ্ট্রমন্ত্রী শোকবইয়ে লিখেন, আমি বাংলাদেশের সরকার ও জনগণের পক্ষে থাইল্যান্ডের বন্ধুপ্রতিম সরকার ও জনগণের প্রতি আন্তরিক শোক জ্ঞাপন করছি। রাজপরিবারের সদস্যদের প্রতিও সমবেদনা জানান তিনি। মন্ত্রী আরো লিখেন, থাইল্যান্ডের জনগণের প্রতি রাজার অবদান ও ভালোবাসা কেবল তার দেশের নয় বরং এ অঞ্চলের মানুষের হৃদয়ে স্থায়ী আসন করে নেবে। বাংলাদেশে রাজা ভুমিবল বদান্যতা, ত্যাগ ও মানবিকতার প্রতীক হিসেবে সবসময় শ্রদ্ধার আসনে অধিষ্ঠিত।
এই শোকের সময়ে বাংলাদেশের জনগণ থাইল্যান্ডের বন্ধুপ্রতিম জনগণের পাশে রয়েছে বলেও জানান মাহমুদ আলী। প্রসঙ্গত, গত ১৩ অক্টোবর থাইল্যান্ডের সিরিরাজ হাসপাতালে পরলোক গমন করেন দেশটির রাজা ভুমিবল। ১৯২৭ সালের ৫ ডিসেম্বর জন্মগ্রহণকারী রাজা ভুমিবল ৭০ বছর রাজ দায়িত্ব পালন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরলোকগত থাই রাজার প্রতি বাংলাদেশের শ্রদ্ধা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ