Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

চাঁদাবাজ, সন্ত্রাসীরা যেন যুবলীগে না আসে : শেখ সেলিম

যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

যুবলীগের কমিটির বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। তিনি বলেন, চাঁদাবাজ, সন্ত্রাসী, সা¤প্রদায়িক শক্তির সঙ্গে সম্পৃক্ত কেউ যেন যুবলীগের নেতৃত্বে না আসতে পারে।
গতকাল রাজধানীর শিল্পকলা একাডেমিতে যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সংগঠনটির প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মণির কর্মচিত্র প্রদর্শনী ও আশ্রয় কর্মসূচির (তৃতীয় ধাপ) উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। কর্মসূচীর উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু। তারা উভয়ই ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সঞ্চালনা করে সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মতিউর রহমান। যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মণির অবদান ও ত্যাগের কথা স্মরণ করে শেখ ফজলুল করিম সেলিম বলেন, আজ যুব সমাজকে শেখ মণিকে জানতে হবে। বঙ্গবন্ধুকে জানতে হবে। শেখ মণির ত্যাগ, দেশপ্রেম, প্রজ্ঞা এবং আদর্শকে অনুসরণ করতে হবে। খালি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়বো, আর শেখ মণি ভাইয়ের ছেলে পরশের নামে ¯েøাগান দিয়ে দিয়ে মণি ভাইয়ের জন্য জীবন দিয়ে দিবো, এটা নয়। ১৫ আগস্টের আগে অনেকে ¯েøাগান দিয়েছিল- বঙ্গবন্ধু যেখানে আমরা আছি সেখানে। কিন্তু সেদিন বঙ্গবন্ধুর জন্য একটা বিক্ষোভ সেদিন তারা করেননি।
তিনি বলেন, আদর্শ গ্রহণ করতে হলে ত্যাগ স্বীকার করতে হবে। ত্যাগ হচ্ছে বড় আদর্শ। যাদের ত্যাগ আছে, তাদের কোনো মৃত্যু নাই। তারা সারাজীবন মানুষের মধ্যে বেঁচে থাকবেন। জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক শক্তিশালী। জীবিত যুব সমাজের চেয়ে মৃত শেখ মণি অনেক শক্তিশালী।
যুবলীগের চেয়ারম্যান শেখ পরশের উদ্দেশ্যে তিনি বলেন, তোমার কিছুই পাওয়ার নাই। তোমার কিছুই চাওয়ার নাই। তুমি তোমার বাবার আদর্শকে অনুসরণ করো। বাবা যা চেয়েছিলেন, সেই স্বপ্নের সোনার বাংলা গড়বে। সত্যের জয় হবেই। নিশ্চয়ই তুমি জয়ী হবে।
এর আগে গতকাল ভোরে কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। সাড়ে ৮টায় ধানমন্ডি বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, সকাল সাড়ে ৯টায় বনানী কবরস্থানে সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনিসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহীদদের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে ফাতেহা পাঠ ও মোনাজাত করা হয়। এছাড়া শিল্পকলার ৬ নম্বর গ্যালারিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ শেখ ফজলুল হক মনির কর্মচিত্র প্রদর্শনী এবং বিকেল সোয়া ৪টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

 



 

Show all comments
  • jack ali ১২ নভেম্বর, ২০২১, ৪:৫২ পিএম says : 0
    সন্ত্রাসী চাঁদাবাজি দেশ স্বাধীনতার পর থেকেই দেখে আসছি তোমরা সন্ত্রাসী এবং চাঁদাবাজদের দিয়েই তো আজকে দেশ চালাচ্ছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবলীগ

২ ডিসেম্বর, ২০২১
১২ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ