Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সংবাদকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড গঠনের সিদ্ধান্ত

প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সংবাদপত্র কর্মীদের জন্য নবম ওয়েজ বোর্ড (সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ) গঠনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।
গতকাল মঙ্গলবার সচিবালয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সভাপতিত্বে সাংবাদিক নেতাদের অংশগ্রহণে এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
সরকারি এক তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়েছে। এতে বলা হয়, সভায় নবম ওয়েজবোর্ড গঠনের বিষয়ে বিস্তারিত আলোচনা হয় এবং দ্রæত ওয়েজ বোর্ড গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।
গত বছরের জুলাই থেকে সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের বেতন বেড়ে দ্বিগুণ হয়। এরপর সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের দাবি উঠে।
সভায় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্য সচিব মরতুজা আহমেদ, তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব (প্রেস) মোহাম্মদ নূরুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে-একাংশ) সভাপতি মনজুরুল আহসান বুলবুল, সাধারণ সম্পাদক ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ই্উনিয়নের (ডিইউজে-একাংশ) সভাপতি শাবান মাহমুদ এবং সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী সভায় উপস্থিত ছিলেন।
ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদেরও ওয়েজবোর্ডে অন্তর্ভুক্ত করার বিষয়ে আলোচনা হয় বলে তথ্য বিবরণীতে জানানো হয়েছে।
গতবছর সর্বোচ্চ ৭৮ হাজার এবং সর্বনিম্ন ৮ হাজার ২৫০ টাকা মূল ধরে সরকারি চাকুরেদের জন্য অষ্টম বেতন কাঠামো অনুমোদন করে সরকার। এর সঙ্গে সঙ্গতি রেখে সশস্ত্র বাহিনীর জন্যও নতুন বেতন কাঠামো অনুমোদন দেওয়া হয়।
এরপর থেকেই সাংবাদিকদের বিভিন্ন সংগঠন সরকারি বেতন কাঠামোর সঙ্গে সঙ্গতি রেখে নবম ওয়েজ বোর্ড গঠনের দাবি জানিয়ে আসছে।
সর্বশেষ ২০১২ সালে সংবাদপত্রের কর্মীদের জন্য মূল বেতনের ৫০ শতাংশ হারে অন্তবর্বতীকালীন মহার্ঘ্য ভাতা ঘোষণা করেছিল সংবাদপত্রের অষ্টম মজুরি বোর্ড। পরের বছর অষ্টম ওয়েজ বোর্ড রোয়েদাদ ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড গঠনের সিদ্ধান্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ