Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার ভাড়া বাড়ছে বিমানেও

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ১০:২৬ এএম

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) সহযোগী প্রতিষ্ঠান পদ্মা অয়েল কোম্পানি আবারও জেট ফুয়েলের দাম বাড়িয়েছে। বিপিসির সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী প্রতি লিটার জেট ফুয়েলের দাম ৭ টাকা বাড়ানো হয়েছে।

এখন প্রতি লিটার জেট ফুয়েলের দাম দাঁড়িয়েছে ৭৭ টাকা। এর ফলে বিমানের ভাড়াও বাড়ার সম্ভাবনা রয়েছে। এতে আকাশপথের যাত্রীদের গুণতে হবে অতিরিক্ত টাকা। গতকাল বৃহস্পতিবার (১১ নভেম্বর) জেট ফুয়েলের দাম বাড়ার বিষয়টি জানিয়েছেন অ্যাভিয়েশন খাত সংশ্লিষ্টরা। সূত্রমতে, গত ১৩ মাসে এ পর্যন্ত ১১ বার বাড়ানো হলো জেট ফুয়েলের দাম।
উল্লেখ্য, গত বছর অক্টোবরে প্রতি লিটার জেট ফুয়েলের দাম ছিল ৪৬ টাকা। অর্থাৎ বিপিসি গত ১৩ মাসে এর দাম ৬৭ শতাংশ বাড়িয়েছে। ডিসেম্বরে প্রতি লিটারের দাম ছিল ৪৮ টাকা, জানুয়ারিতে হয় ৫৩ টাকা, ফেব্রুয়ারিতে ৫৫ টাকা, মার্চে ৬০ টাকা, এপ্রিলে ছিল ৬১ টাকা। তবে মে মাসে লিটারে এক টাকা দাম কমানো হয়েছিল। জুনে প্রতি লিটার জেট ফুয়েলের দাম বেড়ে হয় ৬৩ টাকা, জুলাইয়ে ৬৬ টাকা, আগস্টে ৬৭ টাকা এবং এ বছরের অক্টোবরে দাঁড়ায় ৭০ টাকায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান

১৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ