Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা আতঙ্কে বেইজিংয়ে শপিং মল সিলগালা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ১১:১৯ এএম

করোনার ডেলটা প্রজাতির প্রাদুর্ভাবে অনেক দেশেই বাড়ছে রোগীর সংখ্যা। মহামারি মোকাবেলায় শুরু থেকে সফলতা পেলেও এবার চীনেও বাড়তে শুরু করেছে সংক্রমণ। এরইমধ্যে করোনা ছড়িয়ে পড়ার ভয়ে বৃহস্পতিবার (১১ নভেম্বর) বেজিংয়ে একটি শপিং মল সিলগালা করে দিয়েছে কর্তৃপক্ষ। আশেপাশের কয়েকটি ভবনের বাসিন্দাদেরও সতর্কতাস্বরূপ কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে।

সরকারি সংবাদমাধ্যম বেইজিং ইয়ুথ ডেইলি জানায়, বৃহস্পতিবার সকালে বেজিংয়ের দুই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬ জন। এসময় ডংচেং শহরে র্যাফেল সিটি শপিং মলে করোনা আক্রান্ত এক ব্যাক্তি প্রবেশ করায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।
এরপর ওই শপিং মলটি বন্ধ করে সেখানকার কর্মী ও ক্রেতাদের কোয়ারেন্টিনে পাঠানো হয়। প্রশাসন জানিয়েছে, প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষার পরই ছাড়া পাবেন তারা।
অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) জানায়, চলতি মাসের শুরু থেকেই করোনা ঠেকাতে নতুন করে লকডাউন জারি হয়েছে চীনের একাধিক কাউন্টিতে। সংক্রমণ বৃদ্ধির জন্য ডেলটা ধরনকেই দায়ী করছেন বিশেষজ্ঞরা। সূত্র : সিনহুয়া



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলগালা

১১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ