Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মমতাজের তেলেসমাতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ১২:২৬ পিএম

সারা দেশের মত মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এই নির্বাচনে আচরনবিধি লঙ্গন করে ব্যক্তিগত গাড়ি ও এক ডর্জনের বেশি দলীয় নেতাকর্মী নিয়ে ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন মানিকগঞ্জ -২ আসন (সিঙ্গাইর-হরিরামপুর) সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগম।
আজ দুপর ১২টা ১৫ মিনিটে মমতাজ বেগম চারিগ্রাম ইউনিয়নের ২৭ নম্বর চারিগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে নিজের গাড়ি যোগে আসেন। পরে তিনি ভোট কেন্দ্রের বুথের ভিতর গিয়ে পরিদর্শন করেন। তিনি ভোট কেন্দ্রের ভিতরে গিয়ে পোলিং এজেন্ট ও প্রার্থীর এজেন্টদের সাথে কুশল বিনিময় করেন। ভোট গ্রহন সম্পর্কে তাদের সাথে কথা বলেন।
এ সময় তার সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শহিদুর রহমান শহিদ,সায়েদুল ইসলাম,আওয়ামীলীগ সমর্থীত প্রার্থী দেওয়ান মো,রিপন হোসেন সহ আওয়ামীলীগ,যুবলীগ নেতাকর্মীরা।

এ সময় স্থানীয় সংসদ সদস্য মমতাজ বেগম বলেন, আমি আমার জয়মন্টপ ইউনিয়নে ভোট দিয়েছি। এরপর কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছি। ভোটার উপস্থিতি ভাল আছে। খুব শান্তি শৃংখলার সাথে সবাই ভোট দিচ্ছে। কোথাও কোন গোলমালের খবর পাওয়া যায়নি।
আপনি জনপ্রতিনিধি হয়ে ভোট কে ন্দ্রে কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যতদিন আচরনবিধির বিষয় ছিল, যে এমপিরা আসতে পারবে না,ভোট চাইতে পারবে না। সেটা চাচ্ছি না। আমি সব কেন্দ্র একটু ঘুরে দেখছি। যে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন হচ্ছে কিনা।

আপনার দেখার মধ্যে আচরনবিধি লঙ্গিত হচ্ছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, না ওইরকম কিছু না। একটু দেখে যাওয়ার বিষয়ে আমি প্রশাসনের সাথে আলাপ করে এসেছি। তারা বলেছেন একটু দেখে দেখে গেলে সমস্যা নাই। এ কারনে আমার আসা।

আপনাকে দেখে ভোটাররা ভয় পাবেন না তো এমন প্রশ্নের জবাবে মমতাজ বলেন, আমাকে দেখে ভোটাররা ভয় পায় না। বরং না এলে ভোটারা বেজার হয়। আবার আমার মুখের মাস্ক খুলতে বলে। আমাকে একটু দেখবে বলে। ভোটরা ভোট দিয়ে খুশি আমাকে দেখে খুশি।

আমি যদি কোথাও প্রবাব বিস্তার করি তাহলে সেটা আচরন বিধি লঙ্গন হবে। কিন্তু আমি সেটা করছি না।আমি প্রশাসনের সাথে কথা বলে এসেছি।
এসব বিষয়ে জানতে চাইলে জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মুহাম্মদ হাবিবুর রহমান বলেন, নির্বাচনী আচরনবিধি অনুযায়ী একজন সংসদ সদস্য হিসেবে তিনি (মমতাজ বেগম) আসতে পারেন না। তবে তিনি তার নিজ কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবেন।
হাবিবুর রহমান বলেন,বিষয়টি জানার পর আমি মমতাজ ম্যাডামের সাথে কথা বলেছি। তিনি ভোট কেন্দ্র থেকে চলে গেছেন। আচরন বিধি লঙ্গিত করার কারনে তাকে শোকোচ করবেন কিনা এমন প্রশ্নের জবাবে জেলা নির্বাচন কমিশনার বলেন, এ ব্যপারে যদি কেউ অভিযোগ করেন তাহলে আমরা তার বিষয়টি প্রধান নির্বাচন কমিশনকে জানাবো। তারা যে ভাবে নির্দেশ দিবে আমরা সেভাবে কাজ করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউনিয়ন পরিষদ নির্বাচন

১২ নভেম্বর, ২০২১
১৬ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ