Inqilab Logo

রোববার, ১৬ জানুয়ারী ২০২২, ০২ মাঘ ১৪২৮, ১২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

কিছু নেতা ও কর্মকর্তা কাণ্ডজ্ঞানহীন বক্তব্য রাখছেন: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ৩:০৪ পিএম

কতিপয় রাজনৈতিক নেতা ও সরকারি কর্মকর্তার বক্তব্যের সমালোচনা করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, কোনো দায়িত্বশীল ব্যক্তি, তিনি রাজনীতি কিংবা প্রশাসনের যেই-ই হোন দায়িত্বহীন বক্তব্য সমীচীন নয়।

তিনি বলেন, দেশের বিভিন্ন ইস্যুতে লক্ষ্য করা যাচ্ছে- কিছু দায়িত্বশীল রাজনৈতিক নেতা এবং সরকারি কর্মকর্তা দায়িত্বহীন এবং কাণ্ডজ্ঞানহীন বক্তব্য রেখে চলেছেন। শুধু রাজনীতিবীদই নন, জনপ্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাকর্তাদের কেউ কেউ সভা-সমিতি-সেমিনারে তাদের দায়িত্বের সীমারেখা অতিক্রম করে বক্তব্য রাখছেন, মন্তব্য করেছেন, যা মোটেও শোভন নয়।

শুক্রবার সকালে তার বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, রাজনীতিবিদ কিংবা সরকারি কর্মকর্তা সবারই একটি সুনির্দিষ্ট সীমারেখা আছে, আচরণবিধি আছে, সবার এ সীমারেখা মেনে চলা অতি আবশ্যক।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ বিষয়ে সবাইকে বক্তব্য দেওয়া বা মন্তব্য করার ক্ষেত্রে নিজস্ব পরিমন্ডল বিবেচনা করা তথা সীমারেখা মেনে চলার আহবান জানান।

তিনি বলেন, আমাদের কারো কারো অতি উৎসাহি এবং বাড়তি কথা বা বক্তব্যে জনমনে ভুল মেসেজ যেতে পারে, যা দেশের জন্য মোটেই শুভ নয়।



 

Show all comments
  • শাহনুর আলম ভূইয়া ১২ নভেম্বর, ২০২১, ৩:৪৯ পিএম says : 0
    ইদানিং একজন দায়িত্বশীল প্রতিমন্ত্রী একটা নির্দিষ্ট জেলার নাম নিয়ে কটু মন্তব্য করে, সেই জেলাবাসী হিসেবে আমাদের মনে উনার ওই মন্তব্য নিয়ে বিরুপ মনোভাবের জন্ম নিয়েছে, সেটার সমাধান কি মাননীয় মন্ত্রী দেবেন?
    Total Reply(0) Reply
  • মোঃ এমদাদ তালুকদার ১২ নভেম্বর, ২০২১, ৭:২৭ পিএম says : 0
    একজন প্রতিমন্ত্রী হয়ে ডাঃ মুরাদ সাহেব একটি সহি দরবারের সমালোচনা করেছেন সুধুতাই নয় দিনমজুর কুলি রিকশাচালকদের মতকরে বললেন টাইমনাই টাইমনাই এই বিষয়ে আপনাদের কি কোন প্রতিকার আছে ? মাননিয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ