Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

প্রবল বৃষ্টিতে ভারত ও শ্রীলঙ্কায় নিহত ৪১

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ৩:৫৪ পিএম

লাগাতার প্রবল বৃষ্টিতে ভাসল ভারতের তামিলনাড়ু ও শ্রীলঙ্কার বিস্তীর্ণ এলাকা। তামিলনাড়ুতে ১৬ জন ও শ্রীলঙ্কায় ২৫ জনের মৃত্যু হয়েছে।

ভারতে আবহাওয়া অফিসের পূর্বাভাস বলছে, আগামী কয়েকদিনও বৃষ্টি হবে। তবে অতটা প্রবল নয়। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্বাবনা আছে। কিন্তু ইতিমধ্যেই গত কয়েকদিনের বৃষ্টিতে রাস্তা ভেসেছে, নীচু এলাকায় পানি, বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। শ্রীলঙ্কাতেও আবহাওয়ার পূর্বাভাস হলো, বৃষ্টির দাপট এবার কমবে। বৃহস্পতিবার বৃষ্টির দাপট কিছুটা কমেছে। সেখানেও প্রবল বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত।

চেন্নাইয়ের অধিকাংশ রাস্তায় পানি। সরকারি কর্মকর্তারা এখন পাম্প করে সেই পানি বের করার চেষ্টা করছেন। অনেক জায়গায় কোমর-সমান জল দাঁড়িয়ে গেছে। পুলিশ সাতটি রাস্তা ও ১১টি সাবওয়ে বন্ধ করে দিয়েছে। তামিলনাড়ুর অধিকাংশ এলাকায় স্কুল-কলেজ বন্ধ। অনেক জায়গায় ট্রেনও চলছে না। শহরতলির ট্রেন বন্ধ।

চেন্নাই বিমানবন্দরে সন্ধ্যা ছয়টা পর্যন্ত কোনো বিমান নামবে না। কিছু বিমান ছাড়বে। তামিলনাড়ুর বিভিন্ন জায়গায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে। মুখ্যমন্ত্রী এম কে স্টালিন বিভিন্ন জেলায় বিশেষ অফিসার নিয়োগ করেছেন। তারা মানুষকে সাহায্য করছেন। উদ্ধার ও ত্রাণের কাজ দেখছেন। সূত্র: পিটিআই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৬ জানুয়ারি, ২০২২
২৪ জানুয়ারি, ২০২২
১৫ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ