Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

অনশনকারী বন্দীর বিজয়, ইসরাইলি কারাগার থেকে মুক্তি পাচ্ছেন ফেব্রুয়ারি মাসে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ৪:৩১ পিএম

ইহুদিবাদী ইসরাইলের কারাগারে অনশনরত বন্দী মিকদাদ আল-কাওয়াসমেহ শেষ পর্যন্ত বিজয়ী হয়েছেন। তিনি ইসরাইলের কারাগারে বিনা বিচারে আটক থাকার প্রতিবাদে অনশন পালন করে আসছিলেন এবং এজন্য তিনি ১১৩ দিন কোনো খাবার গ্রহণ করেন নি।

তার এই কঠোর প্রতিবাদের কাছে হার মেনেছে ইহুদিবাদী ইসরাইল। ইজরাইলি কর্তৃপক্ষ তাকে মুক্তি দিতে রাজি হয়েছে এবং ইসরাইলি কর্তৃপক্ষের এই সম্মতির পর তিনি অনশন ভেঙেছেন। আগামী ফেব্রুয়ারি মাসে মিকদাদ কাওয়াসমে কারাগার থেকে মুক্তি পাবেন।

মিকদাদের মুক্তির ব্যাপারে হামাসের বন্দি বিষয়ক শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে ইহুদিবাদী ইসরাইলি কর্তৃপক্ষের আলোচনার পর এ বিষয়ে চুক্তি হয়।

হামাসের বন্দি বিষয়ক কার্যালয়ের পরিচালক নাহিদ আল- ফাখুরি জানান, চুক্তির আগে হামাসের বন্দি বিষয়ক সর্বোচ্চ কমিটির কর্মকর্তা সালামা আল কাতাভি এবং মূসাভ আবু শাখাইদাম মিকদাদের সঙ্গে ইসরাইলের কারাগারে সাক্ষাৎ করেন।

বুধবার মিকদাদের আইনজীবী জানিয়েছিলেন যে, তার মক্কেল এতটাই দুর্বল হয়েছেন যে, তিনি হুইলচেয়ারে করেও চলাফেরা করতে পারছেন না।

সূত্র: পার্সটুডে

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ