Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

শিশুবান্ধব পরিবেশ নিশ্চিতেই সরকার কাজ করে যাচ্ছে : স্পিকার

প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, শিশুরা তোমরা ভাল করে লেখা পড়া করবে, দেশের কথা ভাববে, দেশের মানুষের কথা ভাববে, তোমাদের আগামী দিনগুলো যেন সুন্দর ও সফল হয় এবং তোমরা যেন সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পার এটাই আমাদের কামনা।
গতকাল মঙ্গলবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের সম্মুখে শেখ রাসেলের ৫২তম জন্ম দিবস উদযাপন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট ও স্মৃতি জাদুঘরের যৌথ উদ্যোগে আয়োজিত শিশু সমাবেশ, আলোচনা সভায় এ কথা বলেন।
স্পিকার বলেন, তোমাদের সুন্দর ভবিষ্যৎ বিনির্মাণের মধ্য দিয়েই আমরা শিশু রাসেলের প্রতি আমাদের ভালবাসা ও আন্তরিকতার বহিঃপ্রকাশ ঘটাতে চাই। শিশুবান্ধব পরিবেশ নিশ্চিত করতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এজন্য বাজেটে শিশুদের জন্য বিশেষ বাজেট বরাদ্দের পাশাপাশি সকল পরিকল্পনায় শিশু উন্নয়নের বিষয়টি সম্পৃক্তকরণ ও জাতীয় শিশু নীতিমালা প্রণয়ন করা হয়েছে। এছাড়াও পিছিয়ে পড়া শিশুদের সমঅধিকার নিশ্চিত করতে বিভিন্ন মন্ত্রণালয় একযোগে কাজ করে যাচ্ছে বলে তিনি মন্তব্য করেন।
তিনি বলেন, আমাদের শিশুরা অত্যন্ত মেধাবী। যদি তাদের জন্য যথাযথ সুযোগ নিশ্চিত করা যায় তাহলে ভবিষ্যতে তারা বিশ্বাঙ্গনে বাংলাদেশকে নেতৃত্ব দিতে সক্ষম হবে। বিশ্বায়নের এ যুগে প্রতিযোগিতায় টিকে থাকতে শিশুদেরকে নৈতিক ও ধর্মীয় মূল্যবোধের পাশাপাশি আধুনিক বিজ্ঞান মনষ্ক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার প্রতি গুরুত্বারোপ করেন। ধর্ম বিষয়ক মন্ত্রী অধ্যক্ষ মোঃ মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন এমপি, ধর্ম সচিব মোঃ আব্দুল জলিল এবং স্মৃতি জাদুঘরের কিউরেটর নজরুল ইসলাম খান, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মাদ আফজাল বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশুবান্ধব পরিবেশ নিশ্চিতেই সরকার কাজ করে যাচ্ছে : স্পিকার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ