Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

যাদের ওয়াজ শুনলে চোখ দিয়ে পানি পড়ে তারা আজ কারাগারে : ফখরুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ৮:০০ পিএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‌আলেম-ওলামা যাদের মানুষ সম্মান করে। এরা তাদের এক কথায় ধরে নিয়ে টপ করে জেলে পুরে দেয়। তারপর তার বিরুদ্ধে যত রকমের কল্পিত চরিত্রহরণের ব্যবস্থা করতে থাকে। অবলীলায় গুলি করে হত্যা করে। আমরা কি শাপলা চত্বরের কথা ভুলে গেছি? ভুলিনি তো। কীভাবে এসব আলেম-ওলামাদের, যাদের ওয়াজ শুনলে মানুষের চোখ দিয়ে পানি পড়ে, সেই মানুষগুলোকে আজকে কারাগারের অন্তরালে আটকে রেখেছে এ আওয়ামী লীগ সরকার।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। ডিজেলের দাম বাড়ার প্রসঙ্গে ফখরুল বলেন, ‘ডিজেল ব্যবহার করে বাস-ট্রাক, বড়লোকদের প্রাডো গাড়িতে ডিজেল ব্যবহার হয় না। কেরোসিন ব্যবহার করে গ্রামের মানুষ। প্রজারা কষ্ট পায়। আর যিনি রাজা উনি তখন প্যারিসে বক্তব্য দেন, স্কটল্যান্ডে বক্তব্য দেন, অথবা গ্লাসগোতে পরিবেশের বক্তৃতা করেন, লন্ডনে বক্তৃতা করেন। গোটা বিশ্বের রাজনীতি নিয়ে কথা বলেন। ভালো কথা, আমাদের নেতা যদি সারাবিশ্বের রাজনীতি নিয়ে কথা বলেন, দুঃখের কিছু নেই। কিন্তু তার দেশে কী ঘটছে? দেশের মানুষ কেমন আছে।

সভায় আরও বক্তব্য দেন জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।



 

Show all comments
  • Mahmud Idrak ১৪ নভেম্বর, ২০২১, ৪:৪৬ পিএম says : 1
    আল্লাহ ধৈর্য্যশীলদের সাথে আছেন।
    Total Reply(0) Reply
  • এ, কে, এম জামসেদ ১৪ নভেম্বর, ২০২১, ২:৫৬ পিএম says : 1
    আলেমদের জেল-জুলুম করলে ভারত, ইসরায়েল, ইউরোপ-আমিরিকা খুশি হয়।
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ মুসলিম উদ্দিন ১৭ নভেম্বর, ২০২১, ৭:৫৩ পিএম says : 0
    ফখরুল সাহেব, কারো ওয়াজ শুনে নয় ,বরং মহান আল্লাহ তায়ালার কোরান তেলেওয়াতের আওয়াজ শুনেই চোখে পানি আসলে-তাই উত্তম। ধোঁকাবাজ, ভন্ডদের ওয়াজে প্রকৃত ওয়াজের চেয়ে নকল কান্না কাটি বেশীই দেখা যায়। এরা বেদরকারী চোখে পানি বের করতে পারে !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল ইসলাম


আরও
আরও পড়ুন