Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

নিউজিল্যান্ডে শুধুই টেস্ট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

বিশ্বকাপ শেষ করে দেশে ফিরলেও বাংলাদেশ দলের ক্রিকেটারদের যেন দম ফেলার ফুরসত নেই। এক সপ্তাহ পর শুরু হবে পাকিস্তান সিরিজ। সেই সিরিজ শেষ করার পপ টাইগাররা যাবে নিউজিল্যান্ড সফরে। এবারের নিউজিল্যান্ড সফরে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল বাংলাদেশ দলের। তবে সেই সূচি থেকে বাদ পড়েছে টি-টোয়েন্টি! গতকালই নিজেদের বর্ষপঞ্জি প্রকাশ করে এনজেডসি। সেখানে বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্টের তারিখও জানানো হয়। কিন্তু আইসিসির ভবিষ্যৎ সফরসূচিতে (এফটিপি) বাংলাদেশের এই সফরে তিনটি ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের কথা উল্লেখ থাকলেও নিউজিল্যান্ডের বোর্ডের সূচিতে তা নেই। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বললেন, এফটিপিতে উল্লেখ থাকলেও বাস্তবে টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল না কখনোই, ‘আইসিসি ভুল করেছে। আমাদের সঙ্গে নিউজিল্যান্ডের আলোচনায় বরাবরই দুটি টেস্টই ছিল। টি-টোয়েন্টির আলোচনা কখনো ছিলই না।’

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টেস্ট সিরিজ শেষ হবে ৮ ডিসেম্বর। এর পরপরই নিউজিল্যান্ডে উড়াল দিতে হবে ক্রিকেটারদের। সেখানে আগের সফরের মতোই কোয়ারেন্টিন দুই সপ্তাহের। এরপর ২০২২ সালের ১ জানুয়ারি থেকে প্রথম টেস্ট মাউন্ট মঙ্গানুইতে। ৯ জানুয়ারি থেকে দ্বিতীয় টেস্ট ক্রাইস্টচার্চে। ২০১৬-১৭ মৌসুমে নিউজিল্যান্ড সফরে মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে দুটি টি-টোয়েন্টি খেলেছিল বাংলাদেশ। এখানে টেস্ট খেলবে তারা এবারই প্রথম। ক্রাইস্টচার্চে বাংলাদেশ খেলে আসছে নিয়মিতই। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম চক্রের শিরোপাজয়ীদের বিপক্ষে বাংলাদেশের দুটি ম্যাচই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্রের অন্তর্ভুক্ত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ