Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

রূপগঞ্জে শিশু অপহরণ ৩ দিনেও উদ্ধার হয়নি

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) থেকে : | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভুলতা পুলিশ ফাঁড়ির ৫শ’ গজ সামনে থেকে সানজিদা নামে এক শিশু অপহরণের ঘটনা ঘটেছে। অপহরণের ৩ দিন অতিবাহিত হলেও শিশুটিকে উদ্ধার করতে পারেনি পুলিশ। গত মঙ্গলবার বিকেলে ভুলতা তাঁতবাজারে অপহরণের ঘটনা ঘটে।

এদিকে, শিশু সানজিদাকে না পেয়ে বাবা-মাসহ পরিবারের সদস্যরা পাগলের মতো হয়ে গেছে। সানজিদাকে ফিরে পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তারা। সানজিদা কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানার সখিয়া গ্রামের বাছির উদ্দিনের মেয়ে।
বাবা বাছির উদ্দিন জানান, তারা অত্যন্ত গরীব ও সহজ-সরল মানুষ। তিনি ও তার স্ত্রী রুমা আক্তার মেয়ে সানজিদাকে নিয়ে রূপগঞ্জ উপজেলার ভুলতা আব্দুল হক সুপার মার্কেটের পেছনে আশরাফ উদ্দিনের বাড়িতে বসবাস করে আসছেন। স্ত্রী রুমা আক্তার ভুলতা পুলিশ ফাঁড়ির সামনের তাঁতবাজারে একটি এমব্রয়ডারি কারখানায় কাজ করেন। আর বাছির উদ্দিন রিকশা চালক। রুমা আক্তার তার মেয়ে সানজিদাকে প্রতিদিনই কাজে সঙ্গে করে নিয়ে আসতেন।
গত মঙ্গলবার বিকেল ৩টার দিকে তাঁতবাজার থেকে হঠাৎ সানজিদা নিখোঁজ হয়ে যায়। বাবা-মাসহ পরিবারের সদস্যরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও পাননি। এমনকি এলাকায় মাইকিং পর্যন্ত করিয়েছেন। পরে তাঁতবাজারে থাকা সিসি ক্যামেরার ফুটেজ ধরা পড়ে সানজিদাকে অপহরণ করা হয়েছে। একজন মুখোশ পড়া মহিলা সানজিদাকে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায়। এ ব্যাপারে সানজিদার মা রুমা আক্তার বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগ তদন্ত করার জন্য দায়িত্ব দেয়া হয় ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাহবুবুর রহমানকে। ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাহাবুবুর রহমানের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ করেন ভুক্তভোগীরা।
ঘটনার ৩ দিন অতিবাহিত হয়ে গেলে এ ব্যাপারে কোন পদক্ষেপ নেয়া হয়নি কেন- এমন প্রশ্নে ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাহাবুবুর রহমান বলেন, বিষয়টি তদন্ত করার জন্য উপ-পরিদর্শক মিন্টু বৈদাকে দায়িত্ব দেয়া হয়েছে। মিন্টু বৈদার সঙ্গে যোগাযোগ করেন। এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, শিশুটি উদ্ধারসহ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ