Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

কক্সবাজারে সদরে একদিন পর পাওয়া গেল ব্যালট পেপার ভর্তি বাক্স

হিসাব মেলাতে পারছেনা সংশ্লিষ্টরা

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ১০:৩৭ পিএম

কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডী ইউনিয়নে ভোটের একদিন পর পাওয়া গেছে ব্যালট পেপার ভর্তি একটি বাক্স। শুক্রবার (১২ নভেম্বর) সকালে চৌফলদন্ডী আদর্শ উচ্চ বিদ্যালয় খুলতে এসে নৈশ প্রহরী এহসানুল হক প্রধান শিক্ষকের টেবিলের নিচে ওই ব্যালট বক্স দেখতে পায়। এ নিয়ে সর্বত্র তোলপাড় সৃষ্টি হয়েছে। জনমনে দেখা দিয়েছে নানা প্রতিক্রিয়া।

সাধারণ ভোটারদের মতে চৌফলদন্ডীতে সুষ্ঠু ভোট গ্রহণ হয়নি। চৌফলদন্ডী ৬নং ওয়ার্ড আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ব্যাপক কারচুপি হয়েছে। এই কেন্দ্রে নৌকার প্রার্থীর লোকজন সারাদিন প্রভাব বিস্তার করে জোরপূর্বক সিল মেরে ভোট আদায় করেছে। যার প্রমাণ ওই ব্যালট বক্স। ওখানে চেয়ারম্যান প্রার্থী ও মেম্বার প্রার্থীর ভোটের ফলাফলও মিল নেই। বাক্সটিতে মেম্বার প্রার্থী আপেল, ফুটবল, চেয়্যারম্যান প্রার্থী ঘোড়া ও আনারসের বিপুল ব্যালট পেপার রয়েছে।

এদিকে পরিস্থিতি অস্বাভাবিক হয়ে উঠায় সন্ধ্যার দিকে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায় ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মনীর উল গিয়াস গিয়ে ব্যালট বাক্সটি নিয়ে যান। এদিকে প্রতিদ্বন্দ্বী সাধারণ সদস্য ও নারী সদস্যরা ভোটের দিন নির্বাচনী কারচুপির অভিযোগ এনে এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানান, মহিলা সদস্য পদপ্রার্থী হাসিনা আক্তারসহ আরও কয়েকজন প্রার্থী। এজেন্টদের অভিযোগ, সন্ধ্যার দিকে ভোট গণনা শেষে ফলাফল না জানিয়েই তাদের বের করে দেয়া হয়। এদিকে এ কেন্দ্রের ফলাফল পুনঃ গণনা করার দাবী জানিয়ে বিক্ষোভ মিছিল বের করে সাধারণ ভোটারেরা।

উল্লেখ্য, শহরের পার্শ্ববর্তী চৌফলদন্ডী আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রার্থী ১৩২৪, ঘোড়া প্রার্থী ১২২ ও আনারস প্রার্থী ১২৪সহ মোট ১৫৭০ ভোট পেয়েছে। এছাড়া মেম্বার পদপ্রার্থী আপেল ৬৬২, ফুটবল ৫৪৯, মোরগ ৫৭ সহ মোট ভোট পেয়েছে ১২৬৮। কিন্তু তারমধ্যে মেম্বার এবং চেয়ারম্যান প্রার্থী মোট ভোটের পার্থক্য ৩০২।

তবে ব্যালট পেপার ভর্তি ওই ভোট বাক্সের হিসাব মেলাতে গিয়ে হিমশিম খাচ্ছেন নির্বাচন সংশ্লিষ্টরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার

১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ