Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় হারভেস্ট প্লাসের উদ্যোগে জিংক রাইস বাণিজ্যিকীকরণ বিষয়ক কর্মশালা

প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : হারভেস্ট প্লাসের উদ্যোগে টিএমএসএস ফাউন্ডেশন অফিস ঠেঙ্গামারা বগুড়ায় সম্প্রতি জিংক চাল বাণিজ্যিকীকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় দেশের বিভিন্ন জেলা থেকে রাইস মিলার, বীজ ডিলার ও ধান উৎপাদকগণ অংশগ্রহণ করেন। কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন টিএমএসএস এর নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন দেশে পুষ্টির ঘাটতি রয়েছে, দেশকে পুষ্টিতে স্বয়ংসম্পূর্ণ করতেই গবেষণার মাধ্যমে সরকার জিংক সমৃদ্ধ ধান আবিষ্কার করেছে। জিংকের অভাবে শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায়। শারীরিক বৃদ্ধি ও বুদ্ধি বিকাশ বাধাগ্রস্ত হয়। এই ধানের ভাত খেলে মানুষের শরীরে জিংকের অভাব পূরণ হয়। তিনি আরও বলেন মানুষের মধ্যে আগ্রহ সৃষ্টির জন্য এই ধান বিষয়ে উঠান বৈঠকসহ ব্যাপক প্রচারণা চালাতে হবে।
জিংক চাল বাজারজাত করার জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। কর্মশালায় আরও বক্তব্য রাখেন হারভেস্ট প্লাসের কান্ট্রি ম্যানেজার ড. খায়রুল বাসার, সিনিয়র ম্যানেজার ড. আবু সালেক,হারভেস্ট প্লাস প্রতিনিধি মোঃ জাকিউল হাসান, বীজ উৎপাদনকারী এসোসিয়েশন এসএমএসপিএ যশোরের সহ-সভাপতি এমদাদুল হক, মেহেরপুরের সভাপতি মোঃ জোয়ারদার, বগুড়া অটো মেজর এন্ড হাসকিং মিল মালিক সমিতি’র সভাপতি মোঃ আমিনুল ইসলাম, কাহালু উপজেলা সভাপতি মোঃ আলী আহম্মেদ, আদমদিঘী উপজেলা সাধারণ সম্পাদক মোঃ জহুরুল ইসলাম, সোনাতলা উপজেলা সভাপতি মোঃ সিরাজুল ইসলাম, নওগাঁ রাইস মিল মালিক সমিতির সহ-সভাপতি ওয়াসেফ আলী মোল্লা, বীজ ব্যবসায়ী মোঃ আহম্মেদ আল ফারুক, কৃষক মোঃ শফিকুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন হারভেস্ট প্লাসের সিনিয়র স্পেশালিস্ট (মার্কেটিং এন্ড কমিউনিকেশন) সাবরিনা খান। উল্লেখ্য, এই কর্মশালার উদ্দেশ্য পুষ্টি বিষয়ে সচেতনতা সৃষ্টি করা, বাজারজাত করার জন্য তৃণমূল পর্যায়ে যোগাযোগ স্থাপন ও বাণিজ্যিকীকরণের উদ্দেশ্যে মিলারদের উৎসাহিত করা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়ায় হারভেস্ট প্লাসের উদ্যোগে জিংক রাইস বাণিজ্যিকীকরণ বিষয়ক কর্মশালা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ