Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আ.লীগ সরকার একদিন ক্ষমতায় থাকলেই দুই বছরেও ক্ষতিপূরণ সম্ভব নয়: গয়েশ্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ১২:০৫ এএম

আওয়ামী লীগ সরকার একদিন ক্ষমতায় থাকলে যে ক্ষতি হয় তা দুই বছরেও পূরণ সম্ভব না বলে মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা জেলা বিএনপি আয়োজিত দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এ সব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র বলেন, গ্যাস-তেলের দাম বাড়ায় কৃষি উৎপাদনের ব্যয় বেড়ে যাবে। এই কৃষি পণ্যের উৎপাদন বৃদ্ধি পেলে এর খেসারত সবাইকে দিতে হবে। যেমনটা বর্তমানে বাজারে চালের দামসহ অন্যান্য জিনিসপত্রের দাম বেড়ে গেছে। আজকে সরকারি কর্মচারীদের বেতন ধাপে ধাপে বৃদ্ধিই প্রমাণ করে দেশে দ্রব্যমূল্যে এক লাফে উঠে গেছে। আজকের এই ব্যথা বিএনপির ব্যথা না, এটা জনগণের ব্যথা।
তিনি বলেন, এই সরকার জেনে শুনেই বাংলাদেশকে ধ্বংসের শেষ সীমানাই নিয়ে যাবে। তাই এই সরকার এইদিন ক্ষমতায় থাকলে যে ক্ষতি হয় সেই ক্ষতি দুই বছরেও পূরণ করা সম্ভব না। তাই এই মুহূর্তে এই সরকারকে পদত্যাগ করা এবং সুষ্টু ও অবাধ নির্বাচনের ব্যবস্থা করা উচিত। একইসঙ্গে গণতান্ত্রিক সরকার গঠন অত্যাধিক জরুরি। যারা ভোটের মাধ্যমে নির্বাচিত হয় না তাদের কোনো দরদ থাকে না জনগণের জন্য।
বিএনপির এই নেতা বলেন, আমাদের আগামী ৬ মাসের মধ্যে বাংলাদেশে ৬-৭ কোটি লোক দারিদ্র্যসীমার নিচে পড়বে। ঘরে ঘরে অভাব দেখা দেবে। কারণ মানুষের কর্মসংস্থান এবং কাজ নেই। আবার দ্রব্যমূল্যের দাম। স্থানীয় সরকার নির্বাচনে লক্ষ করবেন, এখানে কোনো রাজনৈতিক দলের প্রার্থী নাই। অথচ গতকাল ৬/৭ জন মারা গেছে। জোর করে মনোনয়নপত্র কেড়ে নেওয়া হচ্ছে, ঘর-বাড়িছাড়া করছে। এখন বিএনপি থাকলে অবস্থা কী হতো।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গয়েশ্বর


আরও
আরও পড়ুন