Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

উরুগুয়েকে হারিয়ে বিশ্বকাপের আরো কাছে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ১০:২৫ এএম
বিশ্বকাপ বাছাইয়ে লাতিন আমেরিকা অঞ্চলে আজ উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলের  ব্যবধানে জয় পেয়েছে আর্জেন্টিনা। এর মাধ্যমে সরাসরি ২০২২ সালের কাতার বিশ্বকাপের টিকেট পাওয়ার আরো কাছে চলে এসেছে আর্জেন্টিনা। ম্যাচটির ৭ মিনিটের সময় ডি মারিয়া দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন। 
 
উরুগুইয়ান লেফট ব্যাক জোয়াকুইন পিকুয়েরেজের ভুলে ডি বক্সের ঠিক বাইরে বল পেয়ে যান ডি মারিয়া। এরপর সে বল থেকেই গোল করেন পিএসজির এ তারকা। 
 
বিশ্বকাপে এর আগের দেখায় উরুগুয়েকে ৩-০ গোলে হারায় আর্জেন্টিনা। তবে এবার আর তাদের উপর তেমন প্রভাব দেখাতে পারেনি লিওনেল স্কালোনির শিষ্যরা। 
 
ম্যাচটিতে অধিনায়ক মেসি নামেন যখন খেলার আর মাত্র ১৫ মিনিট বাকি ছিল। যদিও তিনি কোন প্রভাব রাখতে পারেননি। আগামী ১৪ নভেম্বর ব্রাজিলের বিপক্ষে খেলতে নামবে আর্জেন্টিনা। মূলত এ ম্যাচটির কথা মাথায় রেখে মেসিকে পুরো ম্যাচে খেলানো হয়নি। 
 
আজকের ম্যাচটিতে জয়ের মাধ্যমে মেসিরা টানা ২৬টি ম্যাচে অপরাজিত রইল। এখন এই ধারা অব্যহত রেখে পরবর্তী ম্যাচে যদি তারা ব্রাজিলকে হারায় তাহলে তারা দ্বিতীয় দল হিসেবে লাতিন আমেরিকা থেকে বিশ্বকাপে জায়গা করে নেবে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ