Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

যুক্তরাষ্ট্র বিএনপির উদ্যোগে নিউইয়র্কে পালিত হলো ঐতিহাসিক ৭ নভেম্বর সিপাহী-জনতার বিপ্লব দিবস

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ১১:০৮ এএম

যুক্তরাষ্ট্র বিএনপি, নিউইয়র্ক স্টেট বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিকদল, মুক্তিযোদ্ধা দল ও যুক্তরাষ্ট্র জাসাস সহ অন্যান্য সহযোগি সংগঠনের উদ্যোগে নিউইয়রকের এক রেস্টুরেন্টে গত ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত হয়েছে ।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরুতেই বিশেষ দোয়া পরিচালনা করা হয় বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্বাস্থ্য কামনায় ও বেগম খালেদা জিয়ার কারামুক্তির জন্য। দোয়া করা হয় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর ও আরাফাত রহমান কোকোর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে। আরো দোয়া করা হয় সারা বিশ্বে ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ কারী ও অসুস্থতা নিয়ে চিকিৎসাধীন সকলের জন্য। বিশেষভাবে স্মরণ করা হয় যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সাধারন সম্পাদক মরহুম আজাদ বাকিরের। দোয়া পরিচালনা করেন নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মাওলানা অলিউল্যাহ আতিকুর রহমান।

যুক্তরাষ্ট্র বিএনপি'র সাবেক সিনিয়র সহ-সভাপতি ও মুল্যধারার বিশিষ্ট রাজনীতিবিদ গিয়াস আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি বিলকিস ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ফরিদা ইয়াসমিন। প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, বিশেষ অতিথি হিসেবে উপস্হিত যুক্তরাষ্ট্র বিএনপির সহ-সভাপতি এডভোকেট জামাল আহমেদ জনি, আনোয়ার হোসেন,এমদাদুল হক কামাল, আলহাজ্ব বাবর উদ্দিন,নিয়াজ আহমেদ জুয়েল, যুক্তরাষ্ট্র বিএনপি'র সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আনোয়ারুল ইসলাম আনোয়ার, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ এম রেজা, গোলাম ফারুক শাহিন, যুক্তরাষ্ট্র বিএনপি'র মহিলা সম্পাদিকা সৈয়দা মাহামুদা শিরীন, যুক্তরাষ্ট্র বিএনপি'র সাবেক ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও জাসাসের সভাপতি আলহাজ্ব আবু তাহের, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আহছান উল্লা বাচ্চু, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সদস্য মো: সিরাজুল ইসলাম খান,নিউইয়র্ক স্টেট বিএনপির সাধারন সম্পাদক সাইদুর রহমান সাইদ, যুগন সম্পাদক দেওয়ান কাউসার, যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আব্দুল বাতিন, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি, জাসাস যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক কাউসার আহমেদ, শ্রমিকদলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাক আহমেদ, সাধারন সম্পাদক আনোয়ারুল ইসলাম শাহীন, ইনি্জনিয়ার সায়েম, সিটি বিএনপির সভাপতি মাহফুজুল মাওলা নান্নু, কোকো পরিষদ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি সাহাদত হোসেন রাজু, লং আইল্যান্ড বিএনপির সভাপতি মিয়া আলম পাখী, সাধারণ সম্পাদক রিয়াজ মাহমুদ, সন্দিপ জাতীয়তাবাদী ফোরামের সভাপতি গোলাম মাহমুদ, জাতীয়তাবাদী ফোরামের সভাপতি প্রফেসার মো: রফিকুল ইসলাম, সাধারন সম্পাদক গোলাম হায়দার মুকুট, বৃহততর নোয়াখালী জাতীয়তাবাদী দলের সভাপতি সালের আহমেদ মানিক,বিএনপি নেতা ফয়সল, রুহুল আমিন, রাশেদুল ইসলাম বিপ্লব, মনজুরুল হক লিটন, সহ আরো অনেকে।

উল্লেখ্য যে যুক্তরাষ্ট্র বিএনপির ৭ নভেম্বর অনুষ্টানে বেশ কিছু নারী নেতৃত্বের উপস্হিতি ছিলো চোখে পড়ার মতো, যা অতীতে দেখা যায়নি। উপস্হিত ছিলেন নুসরাত আহমেদ নিপা, ফাতেমা পাশা, নিলুফা উদ্দিন , ফারজানা হক, রোকসানা মির্জা ও নিগার সুলতানা সহ আরো অনেকে।

৭ নভেম্বর অনুষ্ঠানটি পরিচালনার দায়িত্ব পালন করেন সাবেক ছাত্রনেতা ও যুবদল নেতা আব্দুল বাতিন। অনুষ্ঠান শেষে উপস্থিত সবাইকে রাতের ডিনারে আপ্যায়িত করা হয়।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাস জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ