Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

দুবাইয়ে মেয়র আতিককে সংবর্ধনা প্রদান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ১:১৯ পিএম

দুবাই গ্রেটার কুমিল্লা ওয়েলফেয়ার সোসাইটির পক্ষ থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামকে সংবর্ধনা প্রদান করা হয়। সংযুক্ত আরব আমিরাতে আগমন উপলক্ষে দুবাই ট্রেড সেন্টার সংলগ্ন ক্রাউন প্লাজায় তাকে এ সংবর্ধনা দেওয়া হয়।

গ্রেটার কুমিল্লা ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি মোহাম্মদ মাহবুব আলম মানিক সিআইপির সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস ইউএই’র রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএই’র বাংলাদেশ কনস্যুলেট দুবাইর কনসাল জেনারেল বি এম জামাল হোসেন।

অনুষ্ঠানে মেয়র আতিক ঢাকার উন্নয়নে ৫ মিনিটের একটি ভিডিও ক্লিপ দেখিয়ে নগর উন্নয়নে তার ভবিষৎ পরিকল্পনা তুলে ধরে বলেন, ঢাকা হবে বিশ্বের ৫ টি শহরের মধ্যে অন্যতম নগরী। তিনি প্রবাসীদের কাছে ঢাকা তথা বাংলাদেশের উন্নয়নে ভুমিকা রাখার জন্য আহব্বান জানিয়েছেন। তিনি ডি এন সি সি ইন্টারন্যাশনাল বন্ড বাজারে ছেড়েছেন বলে জানান প্রবাসীদেরকে এই বন্ড ক্রয় করার মাধ্যমে ঢাকাকে সাসটেইনেবল সিটি হিসাবে পরিচয় করার জন্য ভুমিকা রাখার অনুরোধ জানান।

প্রধান অতিথির বক্তব্যে ইউএই’র রাষ্ট্রদূত মোঃ আবু জাফর বলেন, সরকার প্রবাসীদের কল্যানে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। সরকারের সার্বিক কর্ম কান্ডে পাশে থাকার আহব্বান জানান। প্রবাসীদের যে সমস্ত সমস্যা রয়েছে তা দ্রুত সমাধানের প্রতিশ্রুতি দেন।

দুবাই কন্সাল জেনারেল বি এম জামাল হোসেন বলেন, প্রবাসীরা দেশে রেমিট্যান্স বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। সরকারের সার্বিক কাজে সহযোগিতার আহ্বান জানান। অনুষ্ঠানে সংগঠনের সভাপতি মোহাম্মদ মাহবুব আলম মানিক বলেন, আমরা কুমিল্লা বাসীর নামে সংগঠন করলেও সারা বাংলাদেশের কল্যানে ধর্ম, বর্ণ জাতি নির্বিশেষে কাজ করে যাবো।

অনুষ্ঠানে সংগঠনের প্রধান উপদেষ্টা আলহাজ্ব এম এ বাশার, সংগঠনের উপদেষ্টা শাহ্ মোহাম্মদ মাকসুদ, সংগঠনের সিনিয়র সহ সভাপতি আবুল কালাম (সিআইপি ) সহ দুবাই আওয়ামলীগের নেতৃবিন্দসহ ও বিবিন্ন আন্চলিক সংগঠনের নেতৃবিন্দ, নারী ব্যাবসায়ী ও নারী উদ্যোক্তাসহ সংগঠনের শীর্ষ স্থানীয় সদস্যগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন কাউসার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবর্ধনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ