Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লালমনিরহাটে নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত ৭০

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ৫:১০ পিএম

লালমনিরহাটের আদিতমারি উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনায় গত ২৪ ঘণ্টায় ৭০জন আহত হয়েছে । আহতদের আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। রোগীর চাপের কারণে চালু করা হয়েছে নতুন ওয়ার্ড । শনিবার এ তথ্য নিশ্চিত করেন আদিতমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌফিক আহমেদ।
জানা গেছে, বৃহস্পতিবার (১১ নভেম্বর) আদিতমারী উপজেলার আটটি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনকে ঘিরে উপজেলার বিভিন্ন স্থানে সহিংস ঘটনা ঘটে। নির্বাচন পরবর্তী প্রার্থীর সমর্থকদের মধ্যে জয়-পরাজয় ও ভোট দেওয়া, না দেওয়া নিয়েও বেশ কিছু স্থানে হামলা এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে অন্তত ৭০ জন আহত হয়েছেন। আহতদের আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ পার্শ্ববর্তী সদর হাসপাতালসহ কয়েকটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে ৫০ শয্যা বিশিষ্ট আদিতমারী স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর চাপ বেড়ে যাওয়ায় নতুন ওয়ার্ড চালু করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেও রাখা হচ্ছে নির্বাচনী সহিংসতায় আহত রোগীদের। রোগীর চাপ বেড়ে যাওয়ায় চিকিৎসকরাও বেশ ব্যস্ত রয়েছেন। অনেক রোগী প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় নির্বাচনী সহিংসতায় আহত হয়ে এ হাসপাতালে ৭০ জন রোগী ভর্তি হয়েছে। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় দুইজনকে লালমনিরহাট সদর হাসপাতাল ও ৯ জনকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
আদিতমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌফিক আহমেদ জানান, নির্বাচনী সহিংসতায় আহত রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। রোগীর চাপ বেড়ে যাওয়ায় নতুন ওয়ার্ড চালু করা হয়েছে। রোগীদের চিকিৎসায় পর্যাপ্ত ওষুধপত্রসহ চিকিৎসক রয়েছেন।
এদিকে নির্বাচন পরবর্তী সহিংসতা দমানোর জন্য থানা পুলিশের নিয়মিত টহলের সঙ্গে যুক্ত রয়েছে পাঁচটি মোবাইল টিম। তবুও দমানো যাচ্ছে না নির্বাচন পরবর্তী সহিংসতা। হামলার শিকার লোকজন বিচার চেয়ে থানায় লিখিত অভিযোগও দায়ের করছেন।
আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোক্তারুল ইসলাম বলেন, সহিংসতার ঘটনায় ৪টি অভিযোগ দায়ের হয়েছে । সহিংসতা রোধে মাঠে কাজ করছে অতিরিক্ত পাঁচটি মোবাইল টিম। এছাড়াও থানা পুলিশের নিয়মিত টহলও অব্যাহত রয়েছে। সব ঘটনা সুষ্ঠুভাবে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ