Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

তাবলীগ জামাতের আঞ্চলিক ইজতেমা শুরু কাল

প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহীতে তাবলীগ জামাতের তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা কাল থেকে শুরু হচ্ছে। এ লক্ষ্যে নগরীর হজরত শাহ মখদুম (র:) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে প্যান্ডেল তৈরির কাজ এগিয়ে চলছে। ময়দানের পাশে পদ্মা নদীর পাড়ে শতাধিক টয়লেট নির্মাণের কাজ প্রায় শেষের পথে। ঈদগাহ ময়দানের পশ্চিমের দীঘিতে মুসল্লিদের অজু ও গোসলের জন্য ঘাট তৈরির কাজও শেষ হয়েছে। আগামী ২২ অক্টোবর আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে উত্তরবঙ্গের সর্ববৃহৎ এই তাবলীগ ইজতেমা। তাবলীগ জামাতের জিম্মাদার হাজি খলিরুর রহমান জানান, প্যান্ডেল তৈরির কাজ দ্রæত গতিতে এগিয়ে চলছে।
আয়োজকমÐলীর সদস্য শেখ মহিউদ্দিন হাসান বলেন, এই ইজতেমায় সুনির্দিষ্ট কোনো বক্তা থাকেন না। প্রতিদিনের মজলিসে বক্তা নির্ধারণ হয়ে থাকে। তবে কাকরাইল ও উত্তরবঙ্গের বিভিন্ন স্থান থেকে আগত বিশিষ্ট ওলামা কেরাম এবং মুরব্বীরা ইজতেমায় ইসলাম ও কোরআনের আলোকে বয়ান দেবেন। রাজশাহী মারকাজের জিম্মাদর হাজি কাসেম আলী জানান, এ বছর টঙ্গীতে অনুষ্ঠিত বিশ্ব ইজতেমায় রাজশাহী জেলার অংশগ্রহণ নেই। সে কারণে কাকরাইলের ফাইসালা অনুযায়ী নগরীতে এবার তাবলীগ জামাতের তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমার আয়োজন করা হয়েছে। রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (এসি) ইফতে খায়ের আলম বলেন, আখেরি মোনাজাত পর্যন্ত কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এ সময় আইন-শৃঙ্খলা রক্ষায় সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন এই পুলিশ কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ