Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

আমিনুল হকের পিএইচডি ডিগ্রি অর্জন

প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ ডিপার্টমেন্টের সহযোগী অধ্যাপক আমিনুল হক ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া থেকে পি.এইচ.ডি ডিগ্রি অর্জন করেছেন। তার পি.এইচ.ডির বিষয় ছিল, ‘কুরআনিক সংলাপ ইসলামী দাওয়াহর ক্ষেত্রে এর প্রভাব’। ইবির থিওলজি অনুষদের দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. অলী উল্যাহর অধীনে ‘কুরআনিক সংলাপ : ইসলামী দাওয়াহর ক্ষেত্রে এর প্রভাব’ শিরোনামে অভিসন্দর্ভটি সম্পন্ন করা হয়। গত শুক্রবার অনুষ্ঠিত ইবির সিন্ডিকেট সভায় পিএইচডি ডিগ্রি অনুমোদিত হয়।
কিং আব্দুল আজীজ ইউনিভার্সিটি জেদ্দায় আমিনুল হকের আরেকটি পিএইচডি কর্ম চলমান আছে। বাংলাদেশের স্কুল শিক্ষা ব্যবস্থার ওপর এ গবেষণা কর্মও যেন সফলতার সাথে শেষ করতে পারেন সে জন্য তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন। ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার চারাখালি গ্রামের মাওলানা মুজ্জাম্মিলুল হক ও ফাতেমা বেগমের সন্তান আমিনুল হক। তার নানা বাংলাদেশের ঐতিহ্যবাহী ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা, বিশিষ্ট ইসলামি চিন্তাবীদ, সংগঠন ও দার্শনিক হযরত মাওলানা আযিযুর রহমান নেছারাবাদী (কায়েদ সাহেব হুজুর)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমিনুল হকের পিএইচডি ডিগ্রি অর্জন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ