Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

ওলামায়ে কেরামকে ঐক্যবদ্ধ হতে হবে কওমীর স্বকীয়তা বিনষ্ট থেকে বিরত থাকতে হবে ইসলামী ঐক্যজোট

প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী ঐক্যজোটের মজলিসে শূরার বৈঠকে নেতৃবৃন্দ কওমী মাদরাসা সনদের মানের বিষয়ে দেশের সর্বস্তরের কওমী আলেম-উলামাদের ঐক্যবদ্ধ হওয়ার অহŸান জানানো হয়। বৈঠকে নেতৃবৃন্দ বলেন, কওমী মাদরাসা আদর্শ মানুষ তৈরির কারখানা। দেশে আল্লাহওয়ালা, ন্যায়পরায়ণ, সুনাগরিক তৈরি করে দেশ, জাতি ও ইসলামের খেদমত করে আসছে এদেশের অগণিত এই দ্বীনি প্রতিষ্ঠানসমূহ। এর সিলেবাস ও পাঠ্যসূচি, শিক্ষাদান পদ্ধতি এবং প্রশাসনিক কার্যক্রমে স্বকীয়তা বজায় রাখা আমাদের নৈতিক দায়িত্ব। কওমী মাদরাসার স্বকীয়তা বিনষ্ট হয় এমন কাজ থেকে সংশ্লিষ্ট সকলকে বিরত থাকতে হবে।
ইসলামী ঐক্যজোটের মজলিসে শূরার বৈঠকে আরো বলা হয়, যেহেতু কওমী মাদরাসার সনদের মানের বিষয়টি স্পর্শকাতর। বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে সংশ্লিষ্ট সকলের ঐক্যমত সৃষ্টির প্রয়াস চালানোর জন্য সকলের প্রতি আমরা উদাত্ত আহŸান জানাই। গতকাল মঙ্গলবার বিকেলে লালবাগস্থ কার্যালয়ে ইসলামী ঐক্যজোটের মজলিসে শূরার এক জরুরি সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।
বৈঠকে জাতীয় শিক্ষা ব্যবস্থায় পাঠ্যসূচি শিক্ষা আইন ও শিক্ষানীতির বিষয়ে সংশোধনসহ তাওহীদ, রিসালাত ও আখেরাতের ভিত্তিতে শিক্ষানীতি এবং শিক্ষা আইন সুুবিন্যাস করার দাবি করে প্রাথমিক, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও বিশ্ববিদ্যালয়সহ শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করার জন্য সরকারের প্রতি দাবি জানানো হয়।
জোট চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহসহ মাওলানা আব্দুর রশিদ মজুমদার, মাওলানা যোবায়ের আহমদ, মাওলানা জসিমউদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওলামায়ে কেরামকে ঐক্যবদ্ধ হতে হবে কওমীর স্বকীয়তা বিনষ্ট থেকে বিরত থাকতে হবে ইসলামী ঐক্যজোট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ