Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে জনগণের দুর্দশার অন্ত নেই

বিক্ষোভ সমাবেশে বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ৭:২১ পিএম

জ্বালানি তেলের অযৌক্তিক মূল্যবৃদ্ধির ফলে জনগণের দু:খ দুর্দশার অন্ত নেই। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির দরুণ সাধারণ মানুষের নাভিশ্বাস উঠছে। অবিলম্বে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করতে হবে। গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার করতে হবে। আজ শনিবার বাদ যোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে ইসলামী আন্দোলন আয়োজিত বিক্ষোভ সমাবেশে এবং অন্যান্য ইসলামী দলের সভা ও বিবৃতিতে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

ইসলামী আন্দোলন ঢাকা মহানগর : ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, জ্বালানি তেলের অযৌক্তিক মূল্যবৃদ্ধির ফলে জনগণের দু:খ দুর্দশার অন্ত নেই। দেশের মেহনতি ও খেটে খাওয়া মানুষ অত্যন্ত মানবেতর জীবন যাপন করছে। জনগণের সাথে সরকারের কোন সম্পর্ক নেই। ফলে জনগণের কষ্ট তাদের কিছু যায় আসে না। বরিশালের বাকেরগঞ্জে ইমামের হাতকাটার প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, এর সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

আজ শনিবার বাদ জোহর রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেটে জ্বালানি তেলের অযৌক্তিক মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল, যানবাহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার এবং দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে এবং জয়েন্ট সেক্রেটারী ডা. শহিদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, আলহাজ আনোয়ার হোসেন, নূরুল ইসলাম নাঈম, আলহাজ আনোয়ার হোসেন, ইলিয়াস হাসান, ইঞ্জিনিয়ার মুরাদ হোসেন, শেখ মুহাম্মদ সাইফুল ইসলাম। সংক্ষিপ্ত সমাবেশ শেষে একটি মিছিল বায়তুল মোকররম উত্তর গেট, পল্টন মোড়, বিজয়নগর নাইটেঙ্গলে পৌঁছলে পুলিশ মিছিলের গতি রোধ করতে কাটাতারের ব্যারিকেট তৈরি করলে সেখানেই মিছিলের সমাপ্তি ঘটে। প্রচন্ড বৈরী আবহাওয়ার মধ্যেও বিক্ষুব্ধ জনতা মিছিলে অংশ নেন।

বাংলাদেশ নেজামে ইসলাম পাটি ঃ দ্রব্যমূল্যের নজিরবিহীন ঊর্ধ্বগতি, জ্বালানি তেলের মূল্য বদ্ধি, গণপরিবহনে অতিরিক্ত ভাড়া জনজীবনকে অতিষ্ঠ করে তুলেছে। দেশের নিম্নআয়ের মানুষ আজ দিশেহারা। কিছু অসাধু সিন্ডিকেট ও মুনাফাখোর মজুতদার সরকারের সাথে যোগসাজেশে সম্পদের পাহাড় গড়ছে। অন্যদিকে শ্রমজীবী কৃষিজীবী মানুষের জীবনধারন দুর্বিষহ হয়ে উঠছে। জনগণের এহেন দুঃসময়ে পাশে কেউ নেই। এর দায় অবশ্যই সরকারকে নিতে হবে।

আজ শনিবার সকালে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির পুরানা পল্টনস্থ কার্যালয়ে কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ এসব কথা বলেন। পার্টির মহাসচিব মাওলানা মুসা বিন ইজহার এর সঞ্চালনায় উক্ত সভায় সভাপতিত্ব করেন সিনিয়র নায়েবে আমীর মাওলানা আব্দুল মাজেদ আতহারী। এতে আরো বক্তব্য রাখেন, দলের যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুরুল কাদের চৌধুরী, কেন্দ্রীয় সংগঠন সচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা আবু তাহের খান, মাওলানা এনামুল হক কুতুবী, হাফেজ মাওলানা আজিজুল হক, মুফতি আব্দুল্লাহ আল মাসুদ খান, অধ্যাপক নজরুল ইসলাম চৌধুরী, মুফতি দ্বীনে আলম হারুনী, মাওলানা হুসাইন আহমদ হেলাল, মুফতি অহিদুজ্জামান ফরিদী, নাজিমুদ্দিন, মাওলানা জহিরুল ইসলাম, আতিকুর রহমান সিদ্দিকী ও এতেশাম উল হক সাখী।

বাংলাদেশ ইসলামিক পার্টি : বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান আবু তাহের চৌধুরী এবং মহাসচিব আবুল কাশেম আজ শনিবার এক যৌথ বিবৃতিতে তেলের মূল্য বৃদ্ধিতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, ডিজেল ও কেরোসিনের ১৫% মূল্য বৃদ্ধিকে ইস্যু করে নিত্য ব্যবহার্য পণ্য মূল্যের উর্ধ্বগতিতে জন মনে চরম ক্ষোভ বিরাজ করছে। দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে সরকারকে সিন্ডিকেট বিরোধী পদক্ষেপ নেয়া দরকার। নেতৃবৃন্দ, অবিলম্বে তেলের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি জানান। দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিং জোরদার করারও দাবি জানান। পাশাপাশি ইউপি নির্বাচনে সংহিসতায় প্রাণহানির ঘটনাকে সামান্য ঘটনা, জগড়াঝাটি হিসেবে চালিয়ে দেয়া খুবই দুঃজনক। এ ধরণের বক্তব্য সন্ত্রাসীদের উৎসাহিত করে এবং মানুষের জীবনের কোন মূল্য নেই এটাই প্রমাণ করে। তারা অবিলম্বে সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহবান জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ সমাবেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ