Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় দাখিল পরীক্ষার প্রবেশপত্র আটকিয়ে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ৮:৩৭ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ার পাঠাকাটা ইসলামিয়া দাখিল মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের প্রবেশপত্র আটকিয়ে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। আজ শনিবার দুপুরে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার ও সাংবাদিকদের চাপের মুখে ৪১ জন পরীক্ষার্থীর প্রবেশপত্র দিতে বাধ্য হয়।

মাদ্রাসার শিক্ষার্থী সুমাইয়া আক্তার (রোল নং-২২৪৯৪০) ও নাসরিন (রোল নং- ২২৪৯৪৩), শারমিন (রোল নং- ২২৪৯৩৯) জানায়, ওই মাদ্রাসার সিনিয়র শিক্ষক কিরন শংকর তাদের কাছে প্রবেশ পত্রের জন্য তিন হাজার টাকা দাবি করে। তারা ৩ জনেই তিন হাজার করে টাকা অনেক আগেই পরিশোধ করে। বাকী অনেক শিক্ষার্থী টাকা পরিশোধ না করায় সবার প্রবেশপত্র আটক রাখে এবং আজ শনিবার পরীক্ষার্থীদের বিদায় অনূষ্ঠানে সকল শিক্ষার্থীদের ধার্যকৃত টাকা পরিশোধ করে প্রবেশ পত্র নিতে বলা হয়। রোববার পরীক্ষা তার আগের দিন দুপুর পর্যন্ত প্রবেশপত্র া না পেয়ে পরীক্ষার্থীরা মানষিক ভাবে ভেঙ্গে পরে।
মাদ্রাসার অপর আর এক শিক্ষার্থী সুমি আক্তার জানায়, মাদ্রাসা কর্তৃপক্ষের ধার্য্যকৃত তিন হাজার টাকার দুই হাজার টাকা পরিশোধ করলেও বাকি এক হাজার টাকা নিয়া মাদ্রাসায় যাওয়ার জন্য বলেন। যা আমাদের পড়াশুনায় অনকটাই বিঘœ ঘটে। মাদ্রাসার অপর ছাত্র ইকবাল হোসেন বলেন-প্রবেশ পত্রের জন্য মাদ্রাসা কতৃপক্ষের নিকট বহু অনুনয় বিনয় করে ২হাজার ৫শ” টাকা দেই।
এ বিষয়ে মাদ্রাসার সহ সুপার মাওলানা আবু ব্ক্কর ছিদ্দিক বলেন-শারিরিক অসুস্থতার কারণে আমি দীর্ঘ দিন ছুটিতে থাকায় এ বিষয়ে বিস্তারিত বলতে পারছিনা না।
এব্যাপারে মাদ্রাসার সিনিয়র শিক্ষক কিরণ শংঙ্কর বৈষ্ঞব প্রবেশপত্রের নামে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ অস্বীকার করে বলেন-ফরম ফিলাপ ও পরীক্ষা চলাকালে অন্যান্য বাবদ যে খরচ ধরা হয়েছিল তা সভাপতির নির্দেশে ধরা হয়েছিল। যা অনেক শিক্ষার্থী পরিশোধও করেনি। প্রবেশপত্র বিতরণে বিলম্বে কারণ সর্ম্পকে তিনি আরও বলেন -মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি আঃ রব হাওলাদার ঢাকায় থাকায় তার উপস্থিতিতে পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান হওয়ার কথা ছিল। সে কারণে প্রবেশপত্র দিতে বিলম্ব হয়।
মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি আঃ রব হাওরাদার ঢাকায় থাকায় তার সাথে বলা সম্ভব হয়নি।
উপজেলা একাডেমিক সুপারভাইজার (মাধ্যমিক শিক্ষা অফিস) মোঃ রুহুল আমীন বলেন, মৌখিক ভাবে খবর পেয়ে ওই শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত হযে সাংবাদি ও অভিভাবকদের উপস্থিতে শিক্ষার্থীদের মাঝে শনিবার দুপুরে প্রবেশপত্র বিতরণ করি।
উপজেলাা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত)মোঃ বশির আহমেদ বলেন-সকল পরীক্ষা কেন্দ্র সচিব ও মাদ্রাসা প্রধানদের সাথে মিটিং করে বোর্ড নিধারিত শিক্ষার্থীদের প্রবেশ পত্র বাবদ ৩শ’ টাকা ধার্য করা হয়। অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়ে তদন্ত করে দ্রুত সময়ের পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ