Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জনগণকে রাজপথে নামাতে ঘরে ঘরে মানুষের কাছে যান : নেতা-কর্মীদের ফখরুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ৮:৪৮ পিএম | আপডেট : ৮:৫০ পিএম, ১৩ নভেম্বর, ২০২১

জনগণকে রাজপথে নামাতে নেতাকর্মীদের একটি কৌশল বলে দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‌ঘরে ঘরে মানুষের কাছে যান। মানুষকে বলেন, অন্যায়-অবিচারে চুপ থাকা যাবে না। দেখবেন জনগণ রাজপথে নামবে।’


তিনি বলেন, এই দেশ তো আমরা চাইনি। তেল-ডালের দাম বেড়ে গেছে। জনগণের জীবনে শান্তি নেই। জনগণের দিকে সরকারের কোনো নজর নেই। পদত্যাগ করেন, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেন। না হলে জনগণ ঝেঁটিয়ে বিদায় করবে। পালানোর পথ খুঁজে পাবেন না। আওয়ামী লীগের সময় শেষ হয়ে এসেছে। আমাদের জয় হবেই। আজ শনিবার রাজধানীর নয়াবাজারে ঢাকা মহানগর বিএনপির ৩৫নম্বর ওয়ার্ডের কর্মী সম্মেলনে এসব কথা বলেন তিনি। কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, সদস্য সচিব রফিকুল ইসলাম মজনু প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার দেউলিয়া হয়ে গেছে। জনগণের সঙ্গে তাদের কোনো সম্পর্কই নাই। ক্ষমতায় টিকে থাকতে যা খুশি তাই করে চলেছে। আমাদের ৩৫ লাখ নেতাকর্মীকে মামলা দিয়ে ভোগান্তিতে রেখেছে।তিনি বলেন, মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করার যত অর্জন সব ধ্বংস করে দিয়েছে এই সরকার। এভাবে বিরোধী দলকে দমন করে, বিএনপিকে দমন করে অফিস বন্ধ করে দিয়ে ক্ষমতায় টিকে থাকতে পারবে না তারা। কেন বিএনপির নয়াবাজার অফিস বন্ধ করে দেবেন, এর জবাব দিতে হবে।

এ সময় বিএনপি মহাসচিব অভিযোগ করে বলেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশে নেওয়া প্রয়োজন, কিন্তু এই সরকার তা করছে না। দেশে তার পর্যাপ্ত চিকিৎসার সুযোগ নেই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল ইসলাম


আরও
আরও পড়ুন