Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

সৈয়দপুরে বিয়ের আসর থেকে পালালো বর

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ৯:১৩ পিএম

নীলফামারীর সৈয়দপুরে বিয়ের আসর থেকে পালিয়েছে বর ও কাজী। শুক্রবার (১২ নভেম্বর) রাতে সৈয়দপুর শহরের গার্ডপাড়া মহল্লায় এ ঘটনা ঘটে। ওই এলাকায় বাল্য বিবাহের প্রস্তুতি চলছিল এমন খবর পেয়ে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিবাহ স্থানে আসছে জেনে বিয়ের আসর থেকে পালিয়েছে বর ও কাজী। এতে বন্ধ হয়েছে বাল্যবিবাহ।

জানা যায়, শহরের গার্ডপাড়ার পঞ্চম শ্রেণি ছাত্রী ভলুর মেয়ের সঙ্গে চিলাহাটির ফরিদ (২০) এর বিয়ের আয়োজন চলছিল। বাল্যবিবাহর এমন খবর পেয়ে সামাজিক সংগঠন সুভা’র সদস্যরা ইউএনওকে খবর দেয়। ইউএনও আসার খবর পেয়ে পালিয়ে যায় তারা। পরে প্রশাসন এসে বাল্যবিবাহ বন্ধ করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম হুসাইন বলেন, সুভার সদস্যদের মাধ্যমে পঞ্চম শ্রেণির এক ছাত্রীর বিয়ের আয়োজন কথা জানতে পারি। পরে প্রশাসনকে পাঠিয়ে দিয়ে বিয়ে বন্ধ করা হয়। তবে তার আগে বর ও কাজি পালিয়ে যায়। প্রাপ্ত বয়সের আগে মেয়েটিকে বিবাহ দিবে না মর্মে মেয়ের মায়ের কাজ থেকে মুচলেকা নেওয়া হয়।

স্বেচ্ছাসেবী সংগঠন সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার্স অ্যসোসিয়েশন ‘সুভা’র সদস্যদের ও প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিবাহের হাত থেকে রক্ষা পেলো পঞ্চম শ্রেণির ওই ছাত্রী ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নীলফারমারী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ