Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

শিক্ষার্থীদের অর্থনীতি বিষয়ে প্রশিক্ষণ দিতে চিটাগাং চেম্বার-চবি সমঝোতা স্মারক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

চিটাগাং চেম্বারের ইনিশিয়েটিভ বাংলাদেশ সেন্টার অব এক্সিলেন্স-বিসিই এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গবেষণা শাখা ব্যুরো অব বিজনেস রিসার্চ-বিবিআর’র মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান গতকাল শনিবার নগরীর আগ্রাবাদে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
বিসিই’র পক্ষে চেয়ারম্যান ও চেম্বার সভাপতি মাহবুবুল আলম, কোষাধ্যক্ষ ও চেম্বার সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর এবং ব্যুরো অব বিজনেস রিসার্চ’র পক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার এবং বিবিআর চেয়ারম্যান প্রফেসর ড. সেলিম উদ্দিন চুক্তিতে স্বাক্ষর করেন।
এ সময় চিটাগাং চেম্বার ও বিসিই’র উর্ধ্বতন কর্তকর্তাবৃন্দ এবং চবির প্রো-ভিসি প্রফেসর ড. বেনু কুমার দে, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর এস এম সালামত উল্লাহ ভূঁইয়া, একাউন্টিং বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ আইয়ুব ইসলাম, ফাইন্যান্স বিভাগের সভাপতি অধ্যাপক জান্নাত আরা পারভিন, ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগের সভাপতি মিস. তাসলিমা আক্তার ও অধ্যাপক ড. সুলতান আহমেদ, মার্কেটিং বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ জাবেদ হোসাইন ও বিবিআর পরিচালক প্রফেসর ড. এস এম সোহরাব উদ্দীন উপস্থিত ছিলেন।
প্রফেসর ড. শিরীণ আখতার বলেন, এই সমঝোতা স্মারকের ভিত্তিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আরো বাস্তবসম্মত ব্যবসায় ও অর্থনীতি বিষয়ে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে প্রতিযোগিতামূলক চাকরি বাজারে প্রস্তুত হতে সহায়ক হবে। বিসিইর চেয়ারম্যান ও চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, চিটাগাং চেম্বারের উদ্যোগে বাংলাদেশের শীর্ষস্থানীয় উদ্যোক্তাদের সমন্বয়ে বেসরকারি খাতকে তথ্য ও জ্ঞানের ভিত্তিতে সহযোগিতা প্রদানের উদ্দেশ্যে বাংলাদেশ সেন্টার অব এক্সিলেন্স গঠন করে।
প্রফেসর ড. বেনু কুমার দে চট্টগ্রাম ভিত্তিক শিল্প প্রতিষ্ঠানদের বিভিন্ন বিজ্ঞানভিত্তিক গবেষণা জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সক্ষমতাকে কাজে লাগানোর আহবান জানান। এই সমঝোতা স্মারকটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য একটি ইন্ডাষ্ট্রি ইন্ডাকশান এবং চেম্বার এ্যাটাচ প্রোগ্রাম চালু করার ক্ষেত্রে সহায়ক হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিটাগাং চেম্বার-চবি সমঝোতা স্মারক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ