Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

চট্টগ্রাম বোর্ডে এসএসসি পরীক্ষায় বসছে ১ লাখ ৬১ হাজার শিক্ষার্থী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

চট্টগ্রামে এসএসসি ও সমমানের পরীক্ষার সব প্রস্তুতি শেষ হয়েছে। আজ চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষায় অংশ নিচ্ছে এক লাখ ৬১ হাজার ১২২ জন পরীক্ষার্থী। এবারের পরীক্ষার্থীদের মধ্যে ৭৫ হাজার ২৫২ জন ছাত্র এবং ৮৫ হাজার ৮৭০ জন ছাত্রী। ২০২০ সালের তুলনায় ২০২১ সালের এসএসসি পরীক্ষায় শিক্ষার্থী বেড়েছে ১৭ হাজার ৩২ জন। এবার এক হাজার ৭৬টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০৪টি কেন্দ্রে অংশ নিচ্ছে পরীক্ষার্থীরা।

চট্টগ্রামের ৭১০ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে এক লাখ ৯ হাজার ৯৪৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। এদের মধ্যে ৫০ হাজার ৯৪১ জন ছাত্র এবং ৫৯ হাজার ৬ জন ছাত্রী। তারা ১১৬টি কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করবে।
কক্সবাজার জেলার ১৫৫টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ২৮টি কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করবে। কক্সবাজারে পরীক্ষার্থীর সংখ্যা ২৫ হাজার ৯৩৭ জন। রাঙ্গামাটি জেলায় পরীক্ষার্থীর সংখ্যা ৯ হাজার ৩৭২ জন। খাগড়াছড়ি জেলায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ১০ হাজার ৬৩৭ জন। বান্দরবান জেলা থেকে এবার পরীক্ষার্থীর সংখ্যা হচ্ছে ৫ হাজার ২২৯ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ