Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তান সিরিজেই দেশি ফিল্ডিং কোচ!

কুককে রাখছে না বিসিবি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশ দলের ফিল্ডিংয়ের ক্রমাগত দুর্দশায় গত কয়েক বছরে নানা সময়ে প্রশ্ন উঠেছে রায়ান কুকের কার্যকারিতা নিয়ে। তবে নানাভাবে তিনি টিকে গেছেন। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের একের পর এক ক্যাচ হাতছাড়া করা ও গ্রাউন্ড ফিল্ডিংয়ের বাজে অবস্থায় আবার আলোচনায় উঠে আসে কুকের ভূমিকা। বাংলাদেশের সফলতম ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাসহ সাবেক ক্রিকেটারদের অনেকেই কাঠগড়ায় দাঁড় করান ফিল্ডিং কোচকে। তুমুল সমালোচনার পর কুকের সঙ্গে চুক্তি নবায়ন করছে না বিসিবি। পাকিস্তানের বিপক্ষে সিরিজে স্থানীয় কোনো কোচকে দেওয়া হবে এই দায়িত্ব। অবশেষে বাংলাদেশ দলে কুক অধ্যায় শেষ হচ্ছে বলে জানালেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। গতকাল সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির এই পরিচালক জানান, ভালো মানের ফিল্ডিং কোচ খুঁজছেন তারা, ‘কুকের জায়গায় নতুন একজন স্থানীয় কোচ দিচ্ছি (পাকিস্তান সিরিজে)। এটা ১৬ তারিখ ফাইনাল করব। কুকের মেয়াদ শেষ পর্যায়ে আছে। ও এখন আসছে না। ওর চুক্তি নবায়ন করাচ্ছি না। এজন্য ওকে এই সিরিজে পাচ্ছি না। স্থানীয় কোচদের মধ্যে আমাদের হাতে কিছু নাম আছে। পাশাপাশি আমরা উঁচু মানের ফিল্ডিং কোচকেও দেখছি এবং আশা করছি মাস খানেকের মধ্যে পেয়ে যাব।’
২০১৮ সালের জুলাইয়ে ফিল্ডিং কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার কুককে নিয়োগ দিয়েছিল বিসিবি। বাংলাদেশে আসার আগে কেপ টাউনে সাবেক দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার ও কোচ গ্যারি কার্স্টেনের একাডেমির কোচ ছিলেন কুক। তখন তাকে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত নিয়োগ দেওয়া হয়। ওই বিশ্বকাপেও বাংলাদেশের ফিল্ডিং বেশ বাজে হয়েছিল। কুককে নিয়ে প্রশ্নও উঠেছিল অনেক। কিন্তু সেই দলের প্রধান কোচ স্টিভ রোডস ও বোলিং কোচ কোর্টনি ওয়ালশকে না রাখলেও ফিল্ডিং কোচকে রেখে দিয়েছিল বিসিবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশি ফিল্ডিং কোচ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ