Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

দুমকিতে ভয়াবহ আগুনে ৮ দোকান ছাই

দুমকি (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ১০:৫২ এএম | আপডেট : ১১:৪৬ এএম, ১৪ নভেম্বর, ২০২১
পটুয়াখালীর দুমকির মুরাদিয়া বোর্ড অফিস বাজারে ১৪-নভেম্বর রোববার গভীর রাতের অগ্নিকাণ্ডে ৮দোকান পুড়ে ছাই গেছে এবং কয়েকটি দোকানের মালামাল দ্রুত নিরাপদ স্থানে সরাতে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।
এই অগ্নিকাণ্ডে প্রায়-অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতির হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।
স্থানীয় লোকজন ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান,রাত রাত ১টার দিকে বাজারের কোনো একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়।মুহূর্তের মধ্যে আগুন পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে।স্থানীয়রা প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।আগুন লাগার পরপরই সার্ভিসকে খবর দিলেও তারা ঘটনাস্থলে পৌঁছায় প্রায় সোয়া ঘণ্টা পর।স্থানীয়রা বলেন পটুয়াখালী থেকে দুমকিতে ফায়ার সার্ভিসের আসতে ২০/২৫ মিনিট লাগার কথা,কিন্তু ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসতে এক ঘন্টারও বেশি সময় নেয়ায় ক্ষয়ক্ষতির পরিমাণ অনেক বেড়ে যায়।তবে ফায়ার সার্ভিসের দাবি তারা ফোন পেয়ে সাথে সাথেই দুমকির উদ্দেশ্যে রওনা দিয়েছেন।
ফায়ার সার্ভিস জানায়,আগুনের সূত্রপাতের সঠিক কারণ এখনো জানা যায়নি।
এদিকে ঘটনার পর প্রশাসন ও রাজনৈতিক ব্যক্তি এবং জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা হলেন-হোটেল ব্যবসায়ী জসিম হাওলাদার, চা দোকানি আলতাফ চাকলাদার, ইলেকট্রনিক্স দোকানি নাইম গাজী,পান শুপারি দোকানি অতুল পাইক,মুদির দোকানি হাসান শিকদার,পান দোকানি দুলাল হাওলাদার,মুদি দোকানি অমল দাস,ও কসমেটিকস দোকানি জুলাস খান।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ