Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

অস্ট্রেলিয়ায় সমুদ্রে ভেঙ্গে পড়লো বিমান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ১:০১ পিএম

অস্ট্রেলিয়ায় সমুদ্রে ভেঙ্গে পড়লো যাত্রীবাহী একটি ছোট বিমান। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ওই বিমানে পাইলট ছাড়া ছিলেন মাত্র একজন যাত্রী।
অস্ট্রেলিয়ার স্থানীয় সংবাদমাধ্যম জানায়, বিমানটি সমুদ্রে ভেঙ্গে পড়ার আগেই তারা দু’জন পানিতে ঝাঁপ দিয়ে সাঁতরে প্রাণে বাঁচেন।
খবরে বলা হয়, তীব্র গরম থেকে রেহাই পেতে পারথ শহরের সমুদ্র সৈকতে তখন স্নানে মত্ত ছিলেন স্থানীয়রা। সেই সময় তাদের চোখে ধরা পড়ে বিমান ভেঙ্গে পড়ার ওই দৃশ্য। শনিবার স্থানীয় সময় দুপুর সাড়ে ৩টার দিকে ওই ঘটনা ঘটে বলে জানা গেছে।
স্থানীয় সংবাদমাধ্যমে পুলিশ জানিয়েছে, ইঞ্জিন বিকল হওয়ার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। সমুদ্র সৈকত থেকে মাত্র ২০ মিটার দূরে ঘটনাটি ঘটায় সহজেই সাঁতরে পাড়ে পৌঁছাতে পেরেছেন বিমানের পাইলট ও ওই যাত্রী।
২০১৮ সালে প্রশান্ত মহাসাগরের বুকে একইভাবে ভেঙ্গে পড়েছিল পাপুয়া নিউ গিনির একটি বিমান। সেবারও প্রাণে বেঁচেছিলেন ৪৭ জন যাত্রী। সূত্র : আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ