Inqilab Logo

শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

রাজশাহী গোদাগাড়ীর যুবলীগ নেতা হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ১:২৫ পিএম

গোদাগাড়ীর যুবলীগ নেতা ইসমাইল হোসেন হত্যাকান্ডের অভিযোগে ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। রোববার বেলা ১১টার দিকে রাজশাহী দ্রুত বিচার টাইব্যুনালের বিচারক অনুপ কুমার এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় ৩৩জন আসামি কাটগড়ায় উপস্থিত ছিলেন। এসময় একজনের ১০ বছরের কারাদন্ড, চারজনকে ৬ মাসের কারাদন্ড ও ১৫ জনকে এক মাসের কারাদন্ড প্রদান করে আদালত।
রায়ের বিয়ষটি রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু জানান, এজাহার ভুক্ত আসামি ছিল ২২ জন। পরে তদন্ত শেষে আসামি হয় ৩৫ জন। মমালার রায়ে ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। এছাড়া একজনকে ১০ বছরের কারাদন্ড, চারজনকে ৬ মাসের কারাদন্ড ও ১৫ জনকে এক করে মাসের কারাদন্ড দিয়েছে আদালত। এই মামলায় ৩২ জন স্বাক্ষী ছিল। এর মধ্যে ২২জন স্বাক্ষী স্বাক্ষ্য প্রদান করেন।
প্রসঙ্গত, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন ইসমাইল দেওপাড়া ইউনিয়নে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক হিসাবে দায়িত্ব পালন করছিলেন। সেদিন বিএনপি-জামায়াতের কর্মীরা পালপুর ভোট কেন্দ্র দখলে নিতে গেলে বাধা দিতে যান ইসমাইল। এ সময় তাকে পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইসমাইল হোসেন মারা যান। এ ঘটনায় তার স্ত্রী বিজলা বেগম গোদাগাড়ী থানায় হত্যা মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ