Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মোরশেদ আলম এমপি ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান কাজী মাহমুদা জামান ভাইস চেয়ারম্যান

প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

বিশিষ্ট শিল্পপতি মোরশেদ আলম এমপি চতুর্থবারের মতো ন্যাশনাল লাইফ ইন্সু্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। অন্যতম মহিলা শিল্প উদ্যোক্তা কাজী মাহমুদা জামান ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। সম্প্রতি কোম্পানির ২৩১তম বোর্ড সভায় সর্বসম্মতভাবে তারা নির্বাচিত হন।
চেয়ারম্যান মোরশেদ আলম এমপি ব্যাংক ও বীমা সেক্টরের অন্যতম পথিকৃত ব্যক্তিত্ব এবং স্বনামধন্য শিল্প উদ্যোক্তা। তিনি ন্যাশনাল লাইফ ইন্সু্যুরেন্স কোম্পানির অন্যতম উদ্যোক্তা পরিচালক এবং ২০১৩ সালে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি দেশের খ্যাতনামা শিল্প পরিবার বেঙ্গল গ্রæপ ও টিভি চ্যানেল আরটিভির চেয়ারম্যান। ইতোপূর্বে তিনি মার্কেন্টাইল ব্যাংক ও দেশ জেনারেল ইন্স্যুরেন্সের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। রপ্তানি বাণিজ্যে বিশেষ অবদানের জন্য তিনি একাধিকবার জাতীয় রপ্তানি ট্রফি স্বর্ণ ও রৌপ্য পদক লাভ করেন এবং বহুবার সিআইপি নির্বাচিত হন। তিনি ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-২ থেকে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন।
কাজী মাহমুদা জামান ন্যাশনাল লাইফ ইন্সু্যুরেন্স কোম্পানির প্রথম মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি কোম্পানির অন্যতম উদ্যোক্তা পরিচালক। সফল মহিলা শিল্প উদ্যোক্তা কাজী মাহমুদা জামান গার্মেন্টস ও অটোমোবাইলসহ বিভিন্ন ব্যবসায় জড়িত। তিনি গাজীপুর জেলার কালীগঞ্জ থানার চৌড়া গ্রামের বিশিষ্ট কাজী পরিবারে জন্মগ্রহণ করেন। স বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোরশেদ আলম এমপি ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান কাজী মাহমুদা জামান ভাইস চেয়ারম্যান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ