Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শুরু হলো এসএসসি পরীক্ষা: নেটিজেনদের শুভকামনা

সোশ্যাল মিডিয়া ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ৭:২৬ পিএম

সারাদেশে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। বৈশ্বিক মহামারি করোনা কারণে দীর্ঘ দেড় বছর পর আজ (১৪ নভেম্বর) অনুষ্ঠিত এই পরীক্ষায় অংশ নিয়েছে প্রায় সোয়া ২২ লাখ শিক্ষার্থী। ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে পরীক্ষার্থীদের প্রতি শুভকামনা জানাচ্ছে নেটিজেনরা।

সারাদেশের বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করছে শিক্ষার্থীরা। দেশের বাইরে এ বছর ৯টি কেন্দ্র জেদ্দা, রিয়াদ, ত্রিপলী, দোহা, আবুধাবি, দুবাই, বাহরাইন, ওমানের সাহাম ও গ্রিসের এথেন্সে ৪২৯ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

এসএসসি ও সমমানের শিক্ষার্থীদেরকে শুভকামনা জানিয়ে চিত্রনায়ক বাপ্পী চৌধুরী ফেইসবুকে লিখেছেন, ‘২২,২৭,০০০ এস.এস.সি পরীক্ষার্থীর জন্য শুভকামনা।

কামরান উদ্দিন রায়হান লিখেছেন, ‘২০২২ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার্থী, তোমাদের জন্য দোয়া রইলো। এ পরীক্ষাটি তোমাদের শিক্ষা জীবনের অনেক গুরুত্বপূর্ণ পরীক্ষা। দীর্ঘ শিক্ষা জীবনের একটি অধ্যায় এর মাধ্যমে শেষ হতে চলেছে। আশা করি, তোমরা তোমাদের জীবনের ২য় ধাপের জন্য খুব ভালভাবে প্রস্তুতি গ্রহণ করেছো। আরও আশা করি, সেটা খুব সফলতার সাথে উত্তীর্ণ হবে। নিয়ত রাখো, তোমরা পরীক্ষা শেষে তোমাদের অবসর সময়টি দ্বীন শেখার জন্য বরাদ্দ করবে। কারণ তোমার এ প্রস্তুতিটি আখেরাতের মহান পরীক্ষায় উত্তীর্ণ হবার জন্য সহায়ক হবে। এ সময় দেবার দ্বারা তোমার জীবনের উন্নতির সোপান রচিত হবে। এ দ্বীন তোমাকে নাজাতের রাস্তা দেখাবে এবং আখেরাতে জান্নাতুল ফিরদাউস নসীবে সহায়ক হবে। এ দে‌শের আলেমগণ তোমা‌দের খুব ভালবা‌সেন, তাদের শরণাপন্ন হ‌বে। আল্লাহ তাআলা তোমাদের উত্তম বদলা দান করুন।’

ইশরাত জাহান সুমি লিখেছেন, ‘সকল শিক্ষার্থীর মনস্কামনা পূর্ণ হোক, দোয়া ও শুভকামনা রইল তোমাদের জন্য।’

মুহাম্মদ সাইফুল লিখেছেন, ‘অন্ততঃ পরীক্ষা হবে এটাই সবচেয়ে সঠিক সিদ্ধান্ত। শুভকামনা রইলো সকলের প্রতি।’

স্বাস্থ্যবিধির প্রতি জোর দিয়ে কামরুল ইসলাম লিখেছেন, ‘পরীক্ষার সময় শিক্ষার্থী ও অভিবাবকদেরকে অবশ্যই স্বাস্থ্যবিধির ব্যাপারে সচেতন হতে হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএসসি পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ