Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

নির্বাচনের নামে সহিংসতা বন্ধ করতে হবে- পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ৭:৩২ পিএম

কুমিল্লা বরুড়ার ২নং ভবানীপুর ইউনিয়নে হাতপাখার প্রার্থী মুফতি শরীফুল ইসলাম এবং রায়পুর ৬নং কেরোয়া ইউনিয়নের হাতপাখার কর্মীদের উপর সরকার দলীয় সন্ত্রাসীদের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

আজ রোববার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, শনিবার বিকেলে কেরোয়া ইউনিয়নের জোড়পুল এলাকায় ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা মার্কার কর্মীরা নির্বাচনী প্রচারনা চালানো অবস্থায় আওয়ামী লীগের নৌকা মার্কার কর্মীরা অতর্কিত হামলা চালায় এতে গুরুত্বর আহত হয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের ইউনিয়ন নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক হাফেজ মো. আব্দুল আহাদ মামুনসহ কয়েকজন। পরে তাদেরকে উদ্ধার করে রায়পুর সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। অপরদিকে বরুরা ভবানীপুর ইউনিয়নে হাতপাখার চেয়ারম্যান প্রার্থী মুফতি শরীফুল ইসলামকে প্রাণনাশের চেষ্টা করে। এতে মারাত্মক আহত হন তিনি। পীর সাহেব চরমোনাই বলেন, দেশে কোন নির্বাচন কমিশন আছে বলে মনে হয় না। পীর সাহেব বলেন, নির্বাচনের নামে সহিংসতা বন্ধ করতে হবে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ নির্বাচনী ব্যবস্থাকে পুরোপুরি ধ্বংস করে দিয়েছে। ফলে দেশ এক চরম পরিণতির দিকে ধাবিত হচ্ছে। দেশের ভবিষ্যৎ নিয়ে সচেতন মহল উদ্বিগ্ন। স্বাধীনতার ৫০তম বছরে এসেও মানুষ নির্বিঘ্নে ভোট দিতে পারছে না, তাহলে নির্বাচনের কী প্রয়োজন।জনগণ যদি নির্বাচন করতে না পারে এবং জনগণ তাদের পছন্দের প্রাথীদের ভোট দিতে না পারে, তাহলে নির্বাচনের নামে তামাশার কী দরকার? ইউপি নির্বাচনে সহিংসতায় বেশ কিছু মানুষের মৃত্যু হওয়া অশুভ ইঙ্গিত বহন করে। পীর সাহেব বলেন, দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনেও বিরোধী দলের এজেন্টদের প্রবেশে বাধা দেয়া হয়েছে। অনেক জায়গায় ব্যালট বাক্স ছিনতাই করে নিয়ে জাল ভোট দেয়ার মত ঘটনা ঘটেছে। গাংনীতে জোর করে নৌকায় সীল মারা, বগুড়ায় আনসার সদস্য দিয়ে নৌকার বাক্স ভরা, জামালপুরে প্রিজাইডিং কর্মকর্তাকে লাঞ্জিত করা, কালকিনিতে ভোট শুরু হওয়ার সাথে সাথে গুলাগুলি, বাজিতপুরে বিরোধী দলের এজেন্টদের প্রবেশ করতে না দেয়া, নারায়ণগঞ্জের কাশিপুরে হাতপাখার প্রার্থী মো. ফারুক হোসেনের ওপর বর্বরোচিত হামলা এবং চাপ প্রয়োগ করে প্রার্থীতা প্রত্যাহার করানো এবং হোমনার যুবলীগ নেতা কর্তৃক হাতপাখার প্রার্থীর মনোনয়ন ফরম ছিড়ে ফেলা এবং প্রার্থীকে মারধর করার ঘটনার মধ্য দিয়ে দেশ এক ভয়ঙ্কর পরিণতির দিকে যাওয়ার অশুভ ইঙ্গিত বহণ করে। বর্তমান সরকার নির্বাচনকে নির্বাসনে দিয়েছে সরকার। তিনি বলেন, মানুষের নাগরিক ও ভোটাধিকার আজ চরমভাবে ভুলুণ্ঠিত। এভাবে একটি স্বাধীন সার্বভৌম দেশ চলতে পারে না।

জাতীয় শিক্ষক ফোরাম : জাতীয় শিক্ষক ফোরাম এর কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান বলেছেন, শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ইস্যুতে সকল শিক্ষক আজ ঐক্যবদ্ধ। শিক্ষাখাতে দুর্নীতি রোধ, বেতন-ভাতাসহ বিভিন্ন বৈষম্য দূরীকরণ সময়ের দাবিতে পরিণত হয়েছে । এ গণদাবিকে পাশ কাটিয়ে যাওয়ার সুযোগ নেই। আজ বিকেলে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে কার্যনির্বাহী কমিটির সভায় তিনি উপর্যুক্ত কথা বলেন। সহকারী সেক্রেটারি জেনারেল ইঞ্জিনিয়ার আহসানুল্লাহ খান এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মাওলানা এবিএম জাকারিয়া, সেক্রেটারি জেনারেল অধ্যাপক নাসির উদ্দিন খান, জয়েন্ট সেক্রেটারি জেনারেল আব্দুস সবুর, সাংগঠনিক সম্পাদক ইশতিয়াক মু. আল-আমীন, এম আব্দুল হান্নান, অধ্যাপক ডা. কামরুজ্জামান, অ্যাডভোকেট জমারত আলী, মু. মহিউদ্দীন মোল্লা, মু. আজাদুর রহমান। সভায় শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে ২৭ নভেম্বর' জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও একই দাবিতে ডিসেম্বর মাসে ঢাকায় শিক্ষক সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন