Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

সাংবাদিকরা সমাজের গুরুত্বপূর্ণ অংশ - পাজেপ চেয়ারম্যান

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ৭:৩৪ পিএম

নিজের জন্য নয়-রাষ্ট্র ও সমাজের জন্যই সাংবাদিকরা কাজ করে থাকে। সাংবাদিকদের লেখনির মাধ্যমে সমাজের পরিবর্তন আসতে পারে। যে সংবাদ লেখলে এক’শ জনের উপকার হবে সেই সংবাদ অবশ্যই লিখতে হবে, সেটা যে কোনো সংবাদ হতে পারে। সাংবাদিকরা সমাজের গুরুত্বপূর্ণ অংশ উল্লেখ করে সকলের সহযোগীতা কামনা করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুই প্রু চৌধুরী অপু।

১৪ নভেম্বর রোববার সকাল সাড়ে ১১টায় জেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত জেলার কর্মরত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। তিনি আরো বলেন, সাংবাদিকরা অনেক অসহায়, জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে। সকল সাংবাদিকদের সহায়তা করারও আশ্বাস দেয়ার পাশাপাশি অসুস্থ সাংবাদিক মো: তৈয়বুর রহমানের চিকিৎসা করার জন্য ৫০হাজার টাকা অনুদান দেয়ার ঘোষণা দেন পাজেপ চেয়ারম্যান। জেলার উন্নয়ন ভাবনা নিয়েও কথা বলেন, মংসুই প্রু চৌধুরী অপু। তিনি বলেন, আমরা সবাই মিলে এই জেলা শহরকে সুন্দরভাবে সাজাতে চাই। বিশুদ্ধ পানি সরবরাহ প্রকল্প নিয়ে বলেন, এটি পরীক্ষামূলক চালু করা হয়েছে। পাশ্ববর্তি দেশ ভারতের হায়দারাবাদে এবং চিনের বেইজিং এ এই প্রকল্পটি চালু আছে। পরিবেশ উপযোগী হলে পর্যায়ক্রমে পুরো জেলায় বাতাসের সাহার্যে বিদুৎসাশ্রয়ী এই প্রকল্পটি চালু হবে। ২৫লিটার পানি ধারন ক্ষমতা সম্পন্ন এই প্রকল্পটি ব্যয় হয় মাত্র দেড় লাখ টাকা। ৫বছরের ওয়ারেন্টি এবং গ্যারান্টি রয়েছে। পাহাড়ের উঁচু স্থানে যেখানে পানি নেই সেখানে এই প্রকল্পটি চালু করতে পারলে জন সাধারণের অনেক উপকার হবে। স্যোলার প্যানেলের মাধ্যমেও এটি চলবে।

এছাড়াও কৃষি, মৎস্য, যুব উন্নয়ন, প্রাণী সম্পদসহ বিভিন্ন সংস্থার মাধ্যমে কিভাবে ব্যকারত্ব দূর করা যায় তা নিয়েও খোলামেলা কথা বলেন পাজেপ চেয়ারম্যান মংসুই প্রু চৌধুরী অপু।

এসময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য খোগনেশ্বর ত্রিপুরা, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, গণসংযোগ কর্মকর্তা চিংলা মং চৌধুরী। এছাড়াও খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, সাধারণ সম্পাদক আবু তাহের মোহাম্মদ, সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, সাধারণ সম্পাদক সৈকত দেওয়ান,ইনকিলাবের.সাংবাদিক.ইব্রাহিম.শেখ.সিনিয়র সাংবাদিক জহুরুল হক, আজিমুল হক, আবু দাউদ, নারী সাংবাদিক চিংমে প্রু, জয়ন্তী দেওয়ান, সবুজ পাতার দেশ পত্রিকার সম্পাদক জুলহাস উদ্দিন, আলোকিত পাহাড় পত্রিকার সম্পাদক মোহাম্মদ সাজু ও পাহাড়ের আলো পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো: মোবারক হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ