Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

হোসেনপুরে চুরির অপবাদে ছাত্রীর আত্মহত্যা

হোসেনপুর (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

কিশোরগঞ্জের হোসেনপুরে চুরির অপবাদে সুর্বনা আক্তার (১৬) নামের এক নবম শ্রেণীর ছাত্রীর আত্মহত্যার অভিযোগ করেছে পরিবার। সে উপজেলার সাহেদল ইউনিয়নের দক্ষিণ সাহেদল গ্রামের হাজী আকবর হোসেনের মেয়ে ও গলাচিপা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ছিল। আত্মহত্যার আগে তার স্কুলের খাতায় ৮ পৃষ্টার চিরকুটে অপমানের বিবরণ লিখে চুরির অপরাধ অস্বীকার করে এবং এ রকম ঘটনা যেন আর কারো জীবনে না ঘটে তার প্রতিকার চেয়ে তাকে সামাজিক নির্মম নির্যাতনের বিবরণ লিখে মৃত্যুর পথে না ফেরার দেশে পারি দেন সুবর্ণা।
গত শুক্রবার এ ঘটনার সৃষ্টি হলে পুলিশ আত্মহত্যার প্ররোচনার আলামত হিসেবে ৮পৃষ্টা লিখা খাতা ও মোবাইল ফোনে রেকর্ড করা ভিডিও জব্দ করে থানায় নিয়ে যায় এবং তার লাশ উদ্ধার করে সুরতহাল শেষে ময়না তদন্তের জন্য কিশোরগঞ্জ মর্গে প্রেরণ করে। নিহতের মা হালিমা খাতুন জানান, তাদের বাড়ির পাশে শিশু শিখন বিদ্যালয়ের ছাত্র ও একই এলাকার খসরু মিয়ার ছেলের নাতির স্বর্ণের চেইন গত অক্টোবর মাসের ৫ তারিখ হারিয়ে যায়। এ নিয়ে তাকে দায়ি করে বিভিন্নভাবে অপবাদ ও হয়রানি করতে থাকে ঐ পরিবারের লোকজন।
এদিকে সুর্বনার বাবা হাজী আকবর হোসেন স্থানীয় আশুতিয়া বাজারে গেলে খসরুর লোকজন তাকে মারধর করে এবং ঐ দিন রাতে লোকজন নিয়ে বাড়িতে হামলা চালায়। এছাড়াও সুর্বনা স্কুলে যাওয়া-আসার পথে তাদের লোকজন অশ্লীল কথা বলে উত্যক্ত করে আসছিল। এ নিয়ে স্থানীয় মাধবরদের নিয়ে দেন দরবার করা হলে খসরু মিয়া ক্ষতিপুরণ দাবি করে। এসব ঘটনায় সুবর্না মানসিকভাবে ভেঙে পড়ে অপবাদ সইতে না পেরে অবশেষে লোক-লজ্জায় সে আত্মহত্যার করে।
এ ঘটনা বর্ণনা করে বিচার চেয়ে তার মা কান্নায় ভেঙে পড়েন। এ ব্যাপারে হোসেনপুর থানার ওসি শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, লাশ ময়না তদন্ত করা হয়েছে, বিষটি তদন্ত হচ্ছে। দায়ীদের গ্রেফতার করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন