Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে সাংবাদিক নিশাত বিজয়কে হত্যার চেষ্টা

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ৯:২৫ পিএম

সংবাদ প্রকাশের জের ধরে নিউজ বাংলার যশোর জেলা প্রতিনিধি নিশাত বিজয়ের মাতায় পিস্তল ঠেকিয়ে হত্যার চেষ্টা চালানো হয়েছে। এঘটনায় নিশাত ঝিকরগাছা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে বলা হয়, রবিবার (১৪ নভেম্বর) সকাল ৮ টার সময় যশোর জেলার ঝিকরগাছা উপজেলার শিমুলিয়া গ্রামে নিজ বাড়িতে পিস্তল ঠেকিয়ে নিশাত বিজয়কে হত্যার চেষ্টা চালায় বাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রবিউল ইসলাম ও তার ছেলে একাধিক অস্ত্র ও মাদক মামলার আসামি রাফসান ইসলাম ওরফে বাবু।

অভিযোগে আরো বলা হয়, সাংবাদিকতার কারণে বিবাদীদ্বয়ের বিরুদ্ধে ২০১৮ সালসহ বিভিন্ন সময়ে মাদক, চাঁদাবাজি, হত্যার চেষ্টাসহ ০১নং বিবাদী রাফসান ইসলাম বাবু একাধিক মামলায় গ্রেফতার হওয়ার বিষয়ে নিউজ করা হয়। এতে বিবাদীদ্বয় সাংবাদিক নিশাত বিজয়ের উপর ক্ষিপ্ত হয়। এই সব সংবাদ ও মামলার পরিপ্রেক্ষিতে প্রধান আসামি রাফসান ইসলাম দীর্ঘদিন জেলে ও এলাকা থেকে পালিয়ে ছিল।

রোববার সকাল সকাল আটটার সময় ঝিকরগাছা থানাধীন শিমুলিয়া গ্রামের পুরাতন বাজারস্থ চাচা শফিকুল ইসলাম বাড়ীতে অবস্থান করছিলো সাংবাদিক নিশাত বিজয়। এ সময় আসামি রাফসান ইসলাম ও রবিউল ইসলাম পূর্বপরিকল্পিত ভাবে ওই বাড়ি এসে বিভিন্ন ধরনের হুমকি ধামকি দেয়। রাফসান ইসলাম বলে, 'আমার বাবার রাজনীতির ক্ষতি করেছিস।' বিভিন্ন কথাবার্তার একপর্যায়ে রাফসান পিস্তল বের করে নিশাতের মাথায় ঠেকিয়ে হত্যার চেষ্টা চালায়।

এ সময় নিশাতের চিৎকারে আশে পাশের লোকজন এগিয়ে আসলে রাফসান ইসলাম একটি ফাঁকা গুলি ফায়ারিং করে বিবাদীদ্বয় দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। এঘটনায় সাংবাদিক নিশাত বিজয় ঝিকরগাছা থানায় লিখিত অভিযোগ করেন।

মামলার বিষয়ে ঝিকরগাছা থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন, অভিযোগ পেয়েছি। আগে নানা মামলায় গ্রেফতার ছিল। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ