Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

দ্বীনি শিক্ষাই প্রকৃত শিক্ষা - পীরসাহেব চরমোনাই

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ৯:২৮ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন দ্বীনি শিক্ষা ছাড়া যে শিক্ষা সে শিক্ষা কোন শিক্ষাই না। শিক্ষা দুই প্রকার একটা দুনিয়ামুখি শিক্ষা আর একটা দুনিয়া ও আখেরাতমুখি শিক্ষা। দ্বীনি শিক্ষাই প্রকৃত শিক্ষা।

বাংলাদেশ মুজাহিদ কমিটি লালমোহন উপজেলা শাখার সভাপতি হযরত মাওঃ মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে রবিবার রাত ৮ টায় লালমোহন বাজারে মুক্কতিযোদ্ধা এ্যাভিনিউতে বাংলাদেশ মুজাহিদ কমিটি লালমোহন উপজেলা শাখার উদ্যোগে ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকির অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি আরো বলেন বর্তমানে দেখা যায় টেন্ডারবাজী,সন্ত্রাসী,চাঁদাবাজি করছে,মুরুব্বীদের রাস্তাঘাটে অপমান করছে। কেউ প্রতিবাদও করার সাহস পায় না। ফেরআউন জ্যান্ত মানুষকে জবাই করে হত্যা করত।মানুষের রক্ত দিয়ে হলি খেলত। এভাবে অত্যাচারের মাধ্যমে ৭৫০ বছর রাজত্ব করেছে একদিনের জন্যও তার সর্দি জ্বরও হয় নাই।এত আরাম আয়াসে থেকেও যখন তার হায়াত শেষ হয়েছে তখন আল্লাহ তাকে মহান আল্লাহ নীল নদে চুবাইয়া মারছে। নমরুদকে সামান্য মশা দ্বারা শাস্তি দিয়ে মারছে।সাদদাত আল্লাহর সাথে চ্যালেন্জে করে দুনিয়াতে বেহেস্ত তৈরী করেছে। কিন্তু যখনই সে তার তৈরী বেহেস্তে যাবে সে সময়ই আজরাইল তার সামনে এসে জান কবজ করেছে।অত্যাচার নির্যাতন করে কেউ টিকতে পারে না। সেক্ষেত্রে মহান আল্লাহর শক্তিই কাজ করেছে।দুনিয়ার কোন শক্তি বা ক্ষমতাই আখেরাতে কোন কাজে আসবে না।তাই দুনিয়ার কোন ক্ষমতা কোন ক্ষমতাই না। আখেরাতের শক্তি হল ঈমান আর আমল। দুনিয়ায় দলাদলী থাকলেও কবরে কোন দলাদলী নাই।

এমময় উপস্থিত ছিলেন ভোলা জেলা ইসলামী আন্দোলন দক্ষিন সিনিয়র সহ সভাপতি হাফেজ মাওঃ মোসলেহ উদ্দিন, লালমোহন উপজেলা ইসলামী আন্দোলন সভাপতি মাওঃ রাশেদুল ইসলাম,সিনিয়র সহ সভাপতি মাওঃ জামাল,যুব আন্দোলন সাধারন সম্পাদক মাওঃ ঈমাম উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ